ডিজিটাল উন্নয়ন ! দেখার কেউ নেই

দীর্ঘদিন থেকে কাউনিয়া জংশন স্টেশনে একমাত্র টিউবয়েলটি নষ্ট

  সারওয়ার আলম মুকুল, কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৬ মে ২০২২, ১৯:৫৪ |  আপডেট  : ৪ মে ২০২৪, ০৫:৩০

উত্তারঞ্চলের রেল যোগাযোগের নাভী হিসেবে পরিচিত কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশনে লাখ লাখ টাকা আয় হলেও বর্তমানে স্টেশনটির বেহাল দশায় পরিনত হয়েছে। যাত্রী সাধারনের জন্য একমাত্র পানির ব্যবস্থা টিউবয়েলটি দীর্ঘ দিন ধরে নষ্ট পড়ে থাকলেও এ যেন দেখার কেউ নেই।

সরেজমিনে কাউনিয়া জংশন স্টেশনে গিয়ে দেখা গেছে ২য় প্লাট ফর্মের এক পার্শে স্থাপিত যাত্রী সাধারনের জন্য সুপেয় পানির জন্য স্থাপিত টিউবয়েলটি দীর্ঘ দিন যাবত নষ্ট পড়ে রয়েছে। শুধু তাইনায় কতদিন যে এটি ঠিক করা হয় না তা করও জানানেই। ঠিক না করায় টিউবয়েলের পাটাতনে বড় বড় ঘাস জন্মেছে। একজন যাত্রী আক্ষেপ করে বলেছেন এটাই হচ্ছে ডিজিটাল উন্নয়ন। দৃশ্যে থাকবে ব্যবহারে থাকবে না। পরিবার পরিজন নিয়ে লালমনির হাট এর যাত্রী আবুল কাশেম মিয়া জানান, বাচ্চা কে পানি খাওয়াব কিন্তু পানি আনতে গিয়ে দেখি টিউবয়েলটি নষ্ট। এতো বড় একটি স্টেশন, যে স্টেশন থেকে হাজার হাজার যাত্রী রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে যাতায়ত করে সেই স্টেশনে একটি মাত্র টিউবয়েল তাও আবার দীর্ঘ দিন যাবত নষ্ট। যাত্রী সাধারনের এসব দুর্ভোগ দেখার কেই নেই। 

রংপর যাওয়ার যাত্রী আঃ রহমান জানান, এই স্টেশন থেকে সরকার লাখ লাখ টাকা আয় করছে অথচ যাত্রীর সেবার কোন বালাই নাই। নিরাপদ পরিবহন রেলের প্রতি কেন এতো অবহেলা তা আমাদের বোধগম্য নয়। নাম প্রকাশে অনিচ্ছুক একজান যাত্রী জানান, দেশের মন্ত্রী, এমপি, বাড় বড় রাজনীতিবিদদের নিজস্ব বাস পরিবহন স্বচল রাখতে ও রমরমা ব্যবসায় করতেই হয়তো রেলের প্রতি এতো অবহেলা। চুক্তিভিত্তিক নিয়োগ প্রাপ্ত স্টেশন মাষ্টার আঃ বারী তালুতদার জানান, টিউবয়েলটি ঠিক করতে এবং আরও অন্তত ১টি টিউবয়েল বসানার জন্য কর্তৃপক্ষকে জানিয়েছি, কবে হবে তা ঠিক বলতে পাচ্ছি না। এভাবেই চলছে কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশন। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত