দিশাহারা সরকার পুরো দেশকে অশান্ত ও অস্থিতিশীল করে তুলেছে: মির্জা ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২১, ০৯:০৯ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪৩

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের প্রতিবাদ-বিক্ষোভে দিশেহারা হয়ে সরকার মানুষ হত্যা করে পুরো দেশকে অশান্ত ও অস্থিতিশীল করে তুলেছে। এর দায়-দায়িত্ব সম্পূর্ণভাবে তাদেরকেই বহন করতে হবে।

এ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীসহ বিরোধী নেতা-কর্মীদের গ্রেফতার, মধুপুরের পীর আবদুল হামিদসহ অসংখ্য মানুষকে গুলিবিদ্ধ ও আহত করার প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব রোববার এক বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী সরকার প্রতিবাদী মানুষের কণ্ঠরোধ করতে নির্বিচারে হামলা ও জীবন কেড়ে নিয়ে জনগণের প্রতি প্রতিশোধ নিচ্ছে। জনগণের প্রতিবাদ-বিক্ষোভে দিশেহারা হয়ে মানুষ হত্যার মতো হঠকারী সিন্ধান্ত নিয়ে সরকার পুরো দেশকে অশান্ত ও অস্থিতিশীল করে তুলেছে। এর দায়-দায়িত্ব সম্পূর্ণভাবে সরকারকেই বহন করতে হবে। পরিস্থিতি শান্ত করার পরিবর্তে আইন শৃঙ্খলা বাহিনীকে গুলি করার নির্দেশ দিয়ে এবং ক্ষমতাসীন দলের মাস্তানদের হাতে অস্ত্র তুলে দিয়েছে তারা।

তিনি বলেন, বর্তমানে দেশের মানুষ এক জালিম সরকারের শাসনে বসবাস করছে। করোনাকালে জনস্বাস্থ্য নিরাপত্তায় কাজ না করে মানুষের বুকে গুলি চালিয়ে রক্ত ঝরাতে উন্মাদ হয়ে উঠেছে তারা। কিন্তু এদেশের সাহসী জনতা অতীতেও যেমন সকল স্বৈরাচারকে আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে, বর্তমান স্বৈরাচারী সরকারকেও তীব্র গণআন্দোলনের মাধ্যমে ক্ষমতাচ্যুত করতে রাস্তায় নেমে এসেছে। জনগণের আন্দোলনের গণজোয়ারে অবৈধ সরকারের মসনদ অতলে তলিয়ে যাবে।

মধুপুরের পীর আবদুল হামিদসহ অসংখ্য মানুষকে গুলিবিদ্ধকারী আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি করেন মির্জা ফখরুল।

সোমবার ও মঙ্গলবার বিক্ষোভ
নিরীহ মানুষ হত্যা, দমন-নিপীড়ণ এবং গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার হরণের প্রতিবাদে বিএনপি আজ দেশব্যাপী সকল মহানগরীতে এবং আগামী কাল ৩০ মার্চ মঙ্গলবার সকল জেলা সদরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করবে। ঢাকায় আজ জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ হওয়ার কথা রয়েছে।
কর্মসূচি সফল জনগণ এবং বিএনপি ও অঙ্গ সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন মির্জা ফখরুল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত