দিনের শুরুতে সড়কে ঝরল ১১ প্রাণ, হাসপাতালে ৪৫ জন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০২২, ১১:২৭ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১১:১৭

পৃথক তিন দুর্ঘটনায় দিনের শুরুতেই নিহত হয়েছেন ১১ জন। এসব দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৪৫ জন। রবিবার (২৪ জুলাই) ভোর থেকে সকাল ১০টার মধ্যে টাঙ্গাইল, গাজীপুর, ময়মনসিংহ ও কুমিল্লায় এই তিন দুর্ঘটনা ঘটে।

গাজীপুরে শ্রমিকবাহী বাসে ট্রেনের ধাক্কা ৪ জন মারা গেছেন। কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি প্রাইভেট কার গাছের সঙ্গে সংঘর্ষের ঘটনায় স্বামী-স্ত্রীসহ ৩ জনের মৃত্যু হয়েছে। ময়মনসিংহের একই সড়কে পৃথক দুই দুর্ঘটনায় দুই ট্রাক চালক নিহত হয়েছেন। আর ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ত্রিমুখী সংঘর্ষে বাস ও ট্রাকের চালক নিহত হয়েছেন। রবিবার (২৪ জুলাই) সকাল ১১টা পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর এসেছে।

 জানা যায়, কুমিল্লার দেবীদ্বারে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হয়েছেন। রবিবার সকাল সোয়া ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুটুম্বপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রেমধন মজুমদার তিনজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।
 
এর আগে ভোর ৫টার দিকে ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতীর সল্লা এলাকায় বাস-ট্রাক ও পিকআপের ত্রিমুখী সংঘর্ষে বাস ও ট্রাকের চালক  নিহত হয়েছেন। আহত হয়েছে অন্তত আরো ১৫ জন। হতাহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ জানায়, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের একটি বাস ঢাকার দিকে যাচ্চিলো। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী একটি ট্রাক সল্লা এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ট্রাকের পেছনে থাকা পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের পেছনে ধাক্কা দেয়। ঘটনাস্থলে বাস ও ট্রাকের চালক নিহত হয়। আহত হয় অন্তত আরো ১৫ জন। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। 

এ ছাড়াও গাজীপুরের শ্রীপুরে শ্রমিকবাহী বাসে ট্রেনের ধাক্কায় ৪ নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরো ৩০ জন। রবিবার (২৪ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের মাইজপাড়া রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনাটি ঘটে। 

শ্রীপুর রেলস্টেশনের মাস্টার হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঢাকা থেকে ময়মনসিংহগামী বলাকা এক্সপ্রেস ট্রেন সকাল ৭টা ৫ মিনিটে শ্রীপুর থেকে ছেড়ে যায়। ট্রেনটি কাওরাইদ স্টেশন ও সাতখামাইর স্টেশনের মাঝামাঝি মাইজপাড়া রেল ক্রসিং পার হওয়ার সময় একটি শ্রমিকবাহী বাসকে ধাক্কা দেয়। স্থলেই মারা যান ২জন। হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয় দুজনের। এখনো বেশ কজনের অবস্থা আশঙ্কাজনক।

ময়মনসিংহ থেকে পাঠানো প্রতিবেদন অনুযায়ী, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। নিহত দুইজনই চালক বলে জানায় ফায়ার সার্ভিস। নিহতরা হলেন ট্রাক চালক বগুড়ার শিবগঞ্জের আব্দুল হালিম (৩০) ও প্রাইভেটকার চালক ময়মনসিংহের ধোবাউড়ার সাইফুল ইসলাম (৩৬)। 

ঈশ্বরগঞ্জ থানার এসআই রেজাউল করিম জানান, রবিবার সকাল সাড়ে ৬ টায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের ঈশ্বরগঞ্জের  হারুয়া বাজারে চট্রগ্রাম থেকে ছেড়ে আসা কলমাকান্দাগামী বিশাল পরিবহনের একটি বাস ও কিশোরগঞ্জগামী একটি প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই প্রাইভেট কারের চালক সাইফুল মারা যায়।

অন্যদিকে রাত ১টার দিকে একই সড়কের ঈশ্বরগঞ্জ ব্র্যাক অফিসের সামনে এক ট্রাক অপর ট্রাকের পিছনে ধাক্কা দিলে ঘটনাস্থলে এক ট্রাক চালকের মৃত্যু হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত