শোক প্রস্তাবের ওপর সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দল পরিবর্তন করেও ফজলে রাব্বী মিয়া বারবার বিজয়ী হতেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২২, ১৯:৫৪ |  আপডেট  : ১৮ এপ্রিল ২০২৪, ২০:৩১

জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার ওপর আনা শোক প্রস্তাবের ওপর সংসদে আলোচনা হয়েছে। তাতে অংশ নিয়ে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি যে কতটা জনপ্রিয় ছিলেন সেটার প্রমাণ বারবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া। দল পরিবর্তন করেও ব্যক্তি ইমেজে তিনি বারবার বিজয়ী হয়েছেন।

রোববার (২৮ আগস্ট) বিকেলে একাদশ জাতীয় সংসদের ১৯তম অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোক প্রস্তাব উত্থাপন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রস্তাবের ওপর সমাপনী ভাষণ দেন।

প্রধানমন্ত্রী বলেন, শোকের মাস আগস্ট চলছে। এই মাসে আমি আমার বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সদস্যদের হারিয়েছি। এই মাসেই ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যু আমাদের সেই শোক আরও বাড়িয়ে দিয়েছে।  

ফজলে রাব্বী মিয়ার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের কথা উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, তিনি ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। পরবতী সময়ে যুবলীগ ও আওয়ামী লীগ করেছেন। পরে জাতীয় পার্টিতে যোগ দেন।

সাবেক এই ডেপুটি স্পিকারকে দলে ফিরিয়ে আনা প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, তিনি যখন জাতীয় পার্টিতে ছিলেন তখন আমার সঙ্গে প্রায়ই কথা হতো। তিনি ঘরের ছেলে ঘরে ফিরতে চাইতেন। আমিই তাকে ফিরিয়ে নিয়ে আসি। পরে ডেপুটি স্পিকার করি।

প্রধানমন্ত্রী বলেন, তিনি একজন দক্ষ আইনজীবী ছিলেন। ডেপুটি স্পিকার হিসেবে অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি সাতবার এমপি ছিলেন। একটা এলাকা থেকে বারবার বিজয়ী হয়েছেন, এমনকি দল পরিবর্তন করেই। মানুষের কাছে তাঁর গ্রহণযোগ্যতা ছিল অতুলনীয়।

এ সময় প্রধামনন্ত্রী জানান, ডেপুটি স্পিকারের মৃত্যু অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত