তৃণমূল বিএনপির কাউন্সিলে তৈমুর ও শমসের মবিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪৭ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ০৯:০৩

নতুন নেতৃত্ব নির্বাচনে জাতীয় কাউন্সিলে বসেছে ‘তৃণমূল বিএনপি’। কাউন্সিলে বিশেষ আকর্ষণ হিসেবে উপস্থিত আছেন বিএনপি থেকে পদত্যাকারী সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও বিএনপি থেকে বহিষ্কৃত চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।

এ ছাড়া ৬৪ জেলা থেকে নেতারা যোগ দিয়েছেন বলে জানান তৃণমূল বিএনপির নেতারা।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বেলা সাড়ে ১১টায় শুরু হয়েছে কাউন্সিল। কাউন্সিলে সভাপতিত্ব করছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট অন্তরা হুদা। তিনি মিলনায়তনের বাইরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে কাউন্সিলের উদ্বোধন করেন।

কাউন্সিলে স্বাগত বক্তব্যে অন্তরা হুদা বলেন, আমাদের মাঝে আজ উপস্থিত আছেন আমার বাবার প্রিয়ভাজন, আমার পিতৃতুল্য প্রিয় ব্যক্তিত্ব বিশিষ্ট রাজনীতিবিদ, কূটনীতিক জনাব শমসের মবিন চৌধুরী (বীর বিক্রম) এবং অপরজন বিশিষ্ট রাজনীতিবিদ ও বিআরটিসির সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। আমি অত্যন্ত আনন্দের সঙ্গে তাদের স্বাগত জানাই। তাদের বলিষ্ঠ্ নেতৃত্বে ও অভিভাবকত্বে আমার বিশ্বাস আমাদের দল আরও শক্তিশালী ও গতিশীল হবে ইনশা আল্লাহ।

বক্তব্যে তৃণমূল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সরকারের বিভিন্ন দফতরে দুর্নীতির বিস্তারের ক্ষোভ প্রকাশ করেন।

এ ছাড়া নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের ফর্মুলা তার বাবা ব্যারিস্টার নাজমুল হুদা দিয়েছেন উল্লেখ করে অন্তরা হুদা বলেন, এই দিনে এই কেয়ারটেকার গভমেন্টের জন্য কত আন্দোলন। অথচ আন্দোলনকারী এই দলই সে সময় ক্ষমতায় ছিল। আমরা আর এই পুরনো বিতর্কে না যাই। তবে এই তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা যখনই উঠে আসে, তখনই দুঃখ প্রকাশ করে নিজেদের সান্ত্বনা দিই।

উল্লেখ্য, ২০১৫ সালে ব্যারিস্টার নাজমূল হুদা তৃণমূল বিএনপি নামে দল প্রতিষ্ঠা করেন। ২০২৩ সালের ১৬ ফেব্রুয়ারি দলটি নির্বাচন কমিশনের নিবন্ধন পায়। এর তিন দিন পর ১৯ ফেব্রুয়ারি মারা যান নাজমুল হুদা। তার মৃত্যুর পর ১৬ মে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নেন তার মেয়ে ব্যারিস্টার অন্তরা হুদা।

তৃণমূল বিএনপির কাউন্সিল অনুষ্ঠানে আরও উপস্থিত আছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির নাজিম উদ্দিন আল আজাদ, প্রগতিশীল ন্যাপ, গণআজাদী লীগ, গণআজাদী লীগ, সনাতন পার্টি, হিউম্যানিস্ট পার্টি, মানবাধিকার আন্দোলন, ইসলামী গণতান্ত্রিক লীগ, জনতা ফ্রন্ট, ইউনাইটেড ডেমোক্রেটিক পার্টি, জাতীয় মুক্তি দল প্রভৃতি রাজনৈতিক দলের নেতারা।

অনুষ্ঠান পরিচালনা করেন দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান আলী আক্কাস খান। দলটির মহাসচিব অবসরপ্রাপ্ত মেজর শেখ হাবিবুর রহমান যুক্তরাষ্ট্রে থাকায় তার একটি বার্তা পড়ে শোনানো হয়। কাউন্সিলের উদ্বোধন অনুষ্ঠানে প্রয়াত নাজমুল হুদার বর্ণাঢ্য জীবনের একটি তথ্যচিত্র উপস্থাপন করা হয়।

এদিকে সকাল থেকে মিলনায়তনের বাইরে বিভিন্ন স্থান থেকে তৃণমূল নেতারা সমবেত হন। তারা রেজিস্ট্রেশন বুথে নাম তালিকাভুক্ত করে মিলনায়তনে প্রবেশ করেন। ৬৪ জেলা থেকে নেতারা যোগ দিয়েছেন বলে জানান তৃণমূল বিএনপির নেতারা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত