তফসিল ঘোষণার দিন নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল করবে ইসলামী আন্দোলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২৩, ১৫:২৬ |  আপডেট  : ২৬ মে ২০২৪, ০৬:২২

একতরফা তফসিল ঘোষণা করতে চাইলে তফসিল ঘোষণার দিনই নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল করা হবে বলে ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। 

পুরানা পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতির পরিপ্রেক্ষিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আজ রোববার এই ঘোষণা দেন সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

অনতিবিলম্বে চলতি সংসদ ভেঙে সব প্রতিনিধিত্বশীল রাজনৈতিক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন জাতীয় সরকার গঠনেরও আহ্বান জানান ইসলামী আন্দোলন বাংলাদেশের এই নেতা। 

নির্বাচন কমিশন লজ্জার নিম্ন স্তরে পৌঁছে গেছে বলে রেজাউল করীম বলেন, কমিশন ক্ষমতাসীনদের ইচ্ছাই পরিচালিত হচ্ছে। ইসি তড়িঘড়ি করে একটা দায়সারা তফসিল ঘোষণা করতে চাইছে। এ অবস্থায় তফসিল ঘোষণা করলে উদ্ভূত পরিস্থিতির দায় ইসিকেই নিতে হবে।

রেজাউল করীম বলেন, সরকার শ্রমিকদের আন্দোলনে পুলিশি নির্যাতন চালিয়েছে। এটা অত্যন্ত লজ্জাজনক। সরকার এখন সংবিধানের দোহাই দিয়ে আবারও একটা নির্বাচন দিতে চাচ্ছে। তিনি বলেন, প্রয়োজনে সংবিধান সংশোধন করা হবে। এর আগে যেমন ১৭ বার করা হয়েছে।

আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে অশান্তি করছে বলেও অভিযোগ করেন রেজাউল করীম। তিনি বলেন, শান্তি সমাবেশের নামে এই অশান্তি ৭১'র শান্তি বাহিনীকে হার মানায়।

এ সময় দলটি ৪ দফা কর্মসূচি ঘোষণা করে-
১. নির্বাচন কমিশন একতরফা তফসিল ঘোষণা করতে চাইলে তফসিল ঘোষণার দিন ঢাকায় নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল করা হবে।
২. তফসিল ঘোষণার পরের দিন সারা দেশে প্রতিটি জেলা এবং মহানগরে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল ।
৩. আন্দোলনরত অন্যান্য বিরোধী দলের শান্তিপূর্ণ সব কর্মসূচির প্রতি পূর্ণ সমর্থন।
৪. জাতীয় সংকট নিরসনে সব রাজনৈতিক দল, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, সাংবাদিক এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিদের নিয়ে আগামী ২০ নভেম্বর ঢাকায় জাতীয় সংলাপ অনুষ্ঠিত হবে এবং পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব ও মুখপাত্র মাওলানা গাজী আতাউর রহমান, সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন প্রমুখ।

 

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত