টেপামধুপুর হাটে স্বাস্থ্য বিধি মানছে না ক্রেতা বিক্রেতা, কর্তৃপক্ষ নিরব দর্শক

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৯ মে ২০২১, ১৯:২০ |  আপডেট  : ২৩ আগস্ট ২০২৪, ০৬:০৫

রংপুর জেলার কাউনিয়ায় উপজেলার বৃহৎ টেপামধুপুর হাটে ক্রেতা বিক্রেতা সরকারের দেয়া লগডাউন ও স্বাস্থ্য বিধি মানছেন না। এ যেন দেখার কেউ নেই।

গত মঙ্গলবার বিকেলে বাদাম ও সুপারি হাঁটি, গরু ও ছাগল হাঁটি সহ বাজারে সাধারন জনগনের ও ব্যবসায়ীদের ভীর ছিলো চোখে পড়ার মতো। বর্তমানে দেশে লগডাউনে আগের চেয়ে মরনব্যধী কভিড ১৯ করনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যু হার বেশি হওয়ার কারনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে মৃত্যু হার কমিয়ে আনতে সারাদেশে লকডাউন ঘোষণা করেন। এর মাঝে নতুন করে যুক্ত হয়েছে ভারতীয় ভ্যারিয়েন্ট করোনা ভাইরাস। এর পরও কাউনিয়া উপজেলার ঐতিহাসিক টেপামধুপুর হাট বাজার সহ বিভিন্ন হাট বাজারে কর্মমূখী মানুষ, ক্রেতা-বিক্রেতা ও ব্যবসায়ী মহলের উপস্থিতি ঠিক আগের মতো চোখে পরার মতো। অনেকে আশংকা প্রকাশ করে বলেছে গরু হাটে যদি ভারতীয় গরু এসে থাকে সেখানে বিপদ আরও বেশী হতে পারে। এছারাও অনেক মানুষ মানছেনা স্বাস্থ্য বিধিও। 

হাটের ইজারাদারের পক্ষ থেকেও মানুষ কে সচেতন করতে নেই কোন প্রচারনা বা পদক্ষেপ। প্রশাসনও নিরব দর্শকের ভুমিকায়। মাঝে মধ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করলেও হাট চলা কালে দৃশ্যত প্রশাসন কে দেখা যায় নি। হাট বাজারে সর্বসাধারণের স্বাস্থ্যবিধি মেনে চলা চলের ব্যববস্থা করতে না পারলে কোভিড ১৯ ভাইরাস থেকে আমরা কোনদিনও মুক্তি পাবোনা। 

এব্যাপারে হাটের ইজারাদার জানান আমরা সর্বাত্বক চেষ্টা করছি স্বাস্থ্যবিধি মানাতে কিন্তু ক্রেতা-বিক্রেতা তা মানছে না। নির্বাহী অফিসার তাহমিনা তারিন জানান উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক পড়া ও সামাজিক দুরত্ব বজায় রাখতে প্রচার প্রচারনা অব্যাহত রয়েছে এছারাও যারা মানছে না সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। তিনি স্বাস্থ্যবিধি মানতে সকলের প্রতি আহবান জানান।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত