টিসিবির সয়াবিন তেল বিক্রি স্থগিত, জুন থেকে ফ্যামিলি কার্ড

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৬ মে ২০২২, ১০:২৬ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৪১

১৬ মে (সোমবার) থেকে খোলাবাজারে ১১০ টাকা লিটার সয়াবিন তেলসহ অন্যান্য পণ্য বিক্রি শুরু করার কথা থাকলেও জুন থেকে এই কার্যক্রম চালু করবে বলে জানিয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ফ্যামিলি কার্ড কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে খোলা বাজারে এই পণ্য বিক্রি স্থগিত করা হয়েছে বলেও জানিয়েছে সংস্থাটি।

রোববার (১৫ মে) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই কার্যক্রম স্থগিত করেছে সংস্থাটি। টিসিবির বিজ্ঞপ্তিতে বলা হয়, বিক্রয় কার্যক্রম সুশৃঙ্খলভাবে পরিচালনা এবং প্রকৃত সুবিধাভোগীর কাছে নিত্যপ্রয়োজনীয় পণ্য সাশ্রয়ী মূল্যে পৌঁছানোর লক্ষ্যে সরকার নীতিগতভাবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য (ভোজ্যতেল, মশুর ডাল, চিনি) বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করেছে। ঢাকা (উত্তর ও দক্ষিণ) ও বরিশাল সিটি করপোরেশনে ফ্যামিলি কার্ড প্রণয়ন ও বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

ফ্যামিলি কার্ড বিতরণ কার্যক্রম সম্পন্ন হওয়ার পর থেকে শুধুমাত্র এই কার্ডের মাধ্যমেই টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে। সে কারণে ওই সিদ্ধান্ত বাস্তবায়নের নিমিত্তে চলতি মাসে স্বল্প পরিসরে সাধারণ ট্রাকসেল কার্যক্রম (১৬ মে থেকে ৩০ মে পর্যন্ত) স্থগিত করা হলো।

আগামী জুন মাসে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এক কোটি নিম্নআয়ের পরিবারের কাছে টিসিবি কর্তৃক ভর্তুকিমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করা হবে বলে জানায় টিসিবি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত