জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে শিবগঞ্জে সাংবাদিদের সাথে মতবিনিময় সভা 

  রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

প্রকাশ: ২৩ জুলাই ২০২২, ১৫:৫৭ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ০১:২৯

বগুড়া শিবগঞ্জে  জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ জুলাই) দুপুর ১ টায় শিবগঞ্জ  উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে "নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহের কর্মসূচি ঘোষণা করা হয়।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানাযায়  গতবছরের তুলনায় শিবগঞ্জ  উপজেলায় মাছের চাহিদা বাড়ার পাশাপাশি বেড়েছে উদ্বৃত্ত । বর্তমানে শিবগঞ্জে  ৮ হাজার ২শত ৯৩ মেট্রিক টন চাহিদার বিপরীতে উৎপাদন হচ্ছে ৯ হাজার ৬ শত ৫২ মেট্রিক টন মাছ। উদ্বৃত্ত  ১ হাজার ৩ শত ৫৮ মেট্রিক টন। পরিসংখ্যান বলছে উপজেলায় সরকারি পুকুর আছে ৪৫৩টি এবং বেসরকারি পুকুর আছে ১০৯২৩ টি। নিবন্ধনকৃত বেসরকারী মৎস্য হ্যাচারীর সংখ্যা ২টি এবং মৎস্য সমিতির সংখ্যা ১৪ টি। ২৩ জুলাই থেকে শুরু হওয়া এবারের মৎস্য সপ্তাহ শেষ হবে ২৯ জুলাই।

কর্মসূচির মধ্যে রয়েছে মাইকিং ও ব্যানার ফেস্টুনের মাধ্যমে প্রচারণা চালানোর পাশাপাশি প্রামাণ্য চিত্র, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, মৎস্য চাষিদের পরামর্শ ও সেবা প্রদান, মাছের পোনা অবমুক্তকরণ, উপকরণ বিতরণ, প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষি ও মৎস্যজীবিদের সাথে মতবিনিময়, পুকুরে মাটি - পানি পরীক্ষা, সর্বশেষ দিনে মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন  সাংবাদিক আব্দুর রউফ রুবেল পবন রায়,সোহেল আ্ক্তার মিঠু, রশিদুর রহমান রানা,  সাজু মিয়া , শাহাবুদ্দিন শিবলী, সোহেল রানা মিন্টু, উপজেরা মৎস্য অফিসের ক্ষেত্রসহকারী শাহজাহান সিরাজ, অফিস সহকারী খলিলুর রহমান, মমিন কাজী প্রমূখ।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত