জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে দনিয়া পাঠাগারের আয়োজন

  স্টাফ রিপোর্টার

প্রকাশ: ৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৯ |  আপডেট  : ১ মার্চ ২০২৪, ০১:২৫

৫ ফেব্রুয়ারি জাতীয় গ্রন্থাগার দিবস। গণগ্রন্থাগার অধিদপ্তরের প্রতিষ্ঠার তারিখ ৫ ফেব্রুয়ারি হওয়ায় ২০১৭ খ্রিষ্টাব্দের ৩০ অক্টোবর মন্ত্রী পরিষদের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ ফেব্রুয়ারিকে জাতীয় গ্রন্থাগার দিবস হিসেবে ঘোষণা করেন। ২০২৪ সালে প্রতিপাদ্য "গ্রন্থাগারে বই পড়ি,স্মার্ট বাংলাদেশ গড়ি"।
 
এই উপলক্ষে আজ ঢাকার সনামধন্য দনিয়া পাঠাগার জাতীয় গ্রন্থাগার দিবস পালন করে। আলফ্রেড ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীদের নিয়ে  শোভাযাত্রা ও আলোচনা সভা।  

আজ আলফ্রেড ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীদের নিয়ে জ্ঞান অর্জনে সৃজনশীল বইপাঠ ও গ্রন্থাগারের ভূমিকা  নিয়ে আলোচনা ও শোভাযাত্রার আয়োজন করে। উক্ত আয়োজনে সভাপতিত্ব করেন দনিয়া পাঠাগারের সহ সভাপতি এডভোকেট ওবায়দুর রহমান মিলন, মূখ্য আলোচক ছিলেন আলফ্রেড ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা হাসানুজ্জামান মাসউদ, দনিয়া সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক এইচ আর অনিক,দনিয়া পাঠাগারের আজীবন সদস্য জামাল উদ্দিন পাটোয়ারী, আব্দুর রহিম ও মাসুদ। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন পাঠাগারের দপ্তর সম্পাদক রাজিব, ফাইয়াজসহ অনেকে। 

৩০০ শিক্ষার্থী শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। শোভাযাত্রা শেষে সকলকে দনিয়া পাঠাগার পরিদর্শন করানো হয় এবং পাঠক সদস্য হওয়ার জন্য অনুপ্রাণিত করা হয়। দনিয়া পাঠাগার বরাবরই শিক্ষার্থীদের বইয়ের প্রতি অনুপ্রাণিত ও পাঠকেদের নিয়ে নানান আয়োজন করে থাকে।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত