জবি শিক্ষার্থী অবন্তিকার আত্মহত্যা: সহকারী প্রক্টর ও সহপাঠী রিমান্ডে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ১৪:১৬ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ১৭:১৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় গ্রেফতার ওই বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম এবং সহপাঠী রায়হান আম্মান সিদ্দিকীর রিমান্ড মঞ্জুর করেছেন কুমিল্লার আদালত। সোমবার (১৮ মার্চ) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন আদালত পুলিশের পরিদর্শক মজিবুর রহমান।

কুমিল্লা কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন জানান, সকাল পৌনে ১১টার দিকে একটি সাদা প্রাইভেটকারে আসামিদের আদালতে হাজির করে কুমিল্লা কোতয়ালি মডেল থানা পুলিশ। এরপর মাথায় হেলমেট ও মুখে মাস্ক পরা অবস্থায় তাদের আদালত পুলিশের পরিদর্শক মো. মজিবুর রহমানের কক্ষে রাখা হয়। বেলা ১১টা ২০ মিনিটে তাদের কুমিল্লার বিচারিক হাকিম-২ নম্বর আমলি আদালতের বিচারক আবু বক্কর সিদ্দিকের আদালতে হাজির করা হয়। আদালতে পুলিশ শিক্ষক দ্বীন ইসলামের দুদিন এবং অবন্তিকার সহপাঠী আম্মানের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে আদালত শিক্ষকের একদিন এবং সহপাঠীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রবিবার রাতে কুমিল্লা জেলা পুলিশের একটি প্রতিনিধি দল ঢাকা মেট্রোপলিটন পুলিশের হেফাজত থেকে দুই আসামিকে কুমিল্লায় নিয়ে আসে। শনিবার রাতে কুমিল্লা কোতয়ালি মডেল থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে অবন্তিকার মা তাহমিনা বেগম শবনম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের আইন বিভাগের শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে আসামি করে মামলা করেন।

মামলায় উল্লেখ করা হয়, অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকী অফলাইনে ও অনলাইনে তাকে যৌন হয়রানি করে আসছিলেন। এ বিষয়ে সহকারী প্রক্টর দ্বীন ইসলামের কাছে অভিযোগ করলে তিনি ব্যবস্থা না নিয়ে উল্টো অবন্তিকাকেই নানাভাবে অপমান করে আসছিলেন। এর আগে সহপাঠীদের আন্দোলন ও আলটিমেটামের ফলে অবন্তিকার আত্মহত্যার ঘটনায় তার সহপাঠী রায়হান সিদ্দিকী আম্মান এবং সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে শনিবার (১৬ মার্চ) রাতে ডিএমপি পুলিশ আটক করে।

পরিদর্শক মুজিবুর রহমান বলেন, ‘থানা পুলিশ আসামিদের এনেছে। আমরা আদালতে হাজির করেছি।’


শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টার দিকে ফেসবুক আইডিতে এক পোস্টে আত্মহত্যার জন্য বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে দায়ী করেন অবন্তিকা। এরপর কুমিল্লা নগরীর বাগিচাগাঁও পিসি পার্ক স্মরণিকা ভবনে দ্বিতীয় তলায় নিজ বাসায় গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন তিনি। অবন্তিকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি কুমিল্লা সরকারি কলেজের সাবেক অধ্যাপক প্রয়াত জামাল উদ্দিনের মেয়ে।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত