ছয় দিন ধরে চলছে উদ্ধার কাজ : আরেকটি ট্রাক উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৪, ১৭:২০ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ১৩:২৬

পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা উদ্ধারে ফেরিটিতে দুটি তারের দড়ি বসিয়েছে ডুবুরিরা। উদ্ধার অভিযানের ষষ্ঠ দিনে উদ্ধারকারী জাহাজ হামজার মধ্যে ডুবে যাওয়া আরেকটি ট্রাক উদ্ধার এবং একটি ট্রাক শনাক্ত করা হয়েছে।  সোমবার (২২ জানুয়ারি) বেলা আড়াইটার দিকে নৌবাহিনীর ডুবুরি কর্মকর্তা শাহ পরান ইমন এ তথ্য নিশ্চিত করেছেন। 

নৌবাহিনীর ডুবুরি কর্মকর্তা শাহ পরান ইমন বলেন, ডুবুরি দল ফেরিটিতে দুটি তারের দড়ি স্থাপন করতে সক্ষম হয়েছে। উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ক্রেন দিয়ে ফেরিটিকে তোলার চেষ্টা করবে। আপাতত পরিকল্পনা অনুযায়ী ফেরি থেকে পলি মাটি সরানোর কাজ চলছে। পলি মাটি সরানো হলে ফেরিটির ওজন কিছুটা কমবে। 

এদিকে ডুবে যাওয়া নয়টি যানবাহনের মধ্যে গতকাল পর্যন্ত চারটি ট্রাক উদ্ধার করা সম্ভব হয়েছে। আজকে পাটুরিয়া ২নং ঘাট পন্টুন এলাকায় উদ্ধারকারী জাহাজ হামজা আরেকটি ট্রাক পানি থেকে পন্টুনে তোলার সময় ট্রাকের এক্সেল ভেঙে আবারো নদীতে পরে যায়। পরে সেটিকে উদ্ধার করতে সক্ষম হয় উদ্ধারকারী জাহাজ হামজা। এ ছাড়া ডুবুরি দলের সদস্যরা আরেকটি ট্রাককে শনাক্ত করেছে। ফেরিডুবির ঘটনায় আজকে পর্যন্ত পাঁচটি ট্রাক উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ঘাটের কাছে ফেরিডুবির দুর্ঘটনাটি ঘটেছিল। 

আরও পড়ুন> ফেরির ফিটনেস নেই 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত