চলচ্চিত্র উৎসবে মিঠুন চক্রবর্তীকে আমন্ত্রণ না জানানোয় ক্ষুব্ধ দেবশ্রী ও চিরঞ্জিৎ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২২, ১২:১৫ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১২:৪৭

কলকাতার ঐতিহ্যবাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবার বলিউড তারকা মিঠুন চক্রবর্তীকে আমন্ত্রণ না জানানোয় ক্ষুব্ধ হয়েছেন এই রাজ্যের সাবেক তৃণমূল বিধায়ক ও অভিনেত্রী দেবশ্রী রায় ও বর্তমান তৃণমূল বিধায়ক চিরঞ্জিৎ চক্রবর্তী। দেবশ্রী রায় দক্ষিণ চব্বিশ পরগনার রায়দীঘির তৃণমূলের বিধায়ক ছিলেন। আর চিরঞ্জিৎ এখনো রয়েছেন উত্তর চব্বিশ পরগনার বারাসাতের তৃণমূল বিধায়ক। তাঁরা এই ঘটনাকে সমালোচনা করে বলেছেন, এটা মানা যায় না। মিঠুন চক্রবর্তী আজও দেশে পরিচিত ‘মহাগুরু’ নামে। তাঁর মতো এক বলিউড-টলিউড তারকাকে চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ না জানানোর ঘটনা অনভিপ্রেত।

আজ বুধবার দেবশ্রী রায় উত্তর চব্বিশ পরগনার মধ্যমগ্রামে এসেছিলেন। সেখানে সাংবাদিকেরা তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় দেবশ্রী রায় মিঠুন প্রসঙ্গে প্রশ্নের জবাবে বলেন, শিল্পীকে আমন্ত্রণ জানানোর ক্ষেত্রে রাজনীতি থাকা উচিত নয়। তিনি এ কথাও বলেছেন, তাঁকে যোগ্য সম্মান দেওয়া হয়নি। দেবশ্রী রায় ১০ বছর এই রাজ্যের তৃণমূলের বিধায়ক থাকলেও গত বছরের বিধানসভা নির্বাচনে তাঁকে তৃণমূল মনোনয়ন দেয়নি।

দেবশ্রী বলেছেন, প্রত্যেক শিল্পীর যোগ্য সম্মান পাওয়া উচিত। দেবশ্রী মিঠুনের সঙ্গে বহু ছবি করেছেন। ব্যক্তিগতভাবে তিনি মিঠুনকে ভালোবাসেন। শ্রদ্ধা করেন। বলেন, আমরা বিষয়গুলোকে শিল্পীর চোখে দেখি। রাজনীতি দিয়ে দেখি না। কিন্তু একজন শিল্পীকে এভাবে রাজনীতির বলয়ে ঠেলে দিয়ে আমন্ত্রণ না জানানোর ঘটনা সত্যিই দুঃখজনক।

এর আগে তৃণমূলের আরেক বিধায়ক চিরঞ্জিৎ চক্রবর্তীও মিঠুনকে আমন্ত্রণ না জানানোয় সমালোচনা করেছেন। যদিও এবার আমন্ত্রণ জানানো হয়নি অবশ্য দেবশ্রীকেও। এ প্রসঙ্গে দেবশ্রী বলেছেন, ‘যেখানে আমি যোগ্য সম্মান পাই না, সেখানে আমি যাই না।’ যদিও মিঠুন চক্রবর্তী একসময় তৃণমূলের রাজ্যসভার সংসদ সদস্য ছিলেন। পরে তিনি বিজেপিতে যোগ দেন। এখন তিনি বিজেপিতে আছেন। আছেন বিজেপির পশ্চিমবঙ্গর কোর কমিটির সদস্য।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত