গত ৩ বছরে র‌্যাব-পুলিশের ১৯০ জন চাকরিচ্যুত: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২২, ২০:০৪ |  আপডেট  : ২৮ মার্চ ২০২৪, ০৫:৫৩

গত তিন বছরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১৯০ জন সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বুধবার (১৩ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

নিরাপত্তা বাহিনীর ক্ষমতার অপব্যবহার নিয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় যে প্রতিবেদন প্রকাশ করেছে, সে বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, আমরা নাকি আইন-শৃঙ্খলা বাহিনীর দুই-একজন সদস্যের ওপর ব্যবস্থা নিয়েছি, এটা ঠিক নয়। গত তিন বছরে র‍্যাব ও পুলিশের ১৯০ জন সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে।

তিনি বলেন, মার্কিন প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, খালেদা জিয়া রাজনৈতিক কারাবন্দি। তবে তিনি রাজনৈতিক কারাবন্দি নন। মানবিক কারণে তাকে জেল থেকে মুক্তি দিয়ে বাসায় যেতে দেওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, মার্কিন প্রতিবেদনে বাংলাদেশে এলজিবিটি অধিকার নেই উল্লেখ করা হয়েছে। তবে মুসলিম দেশ হিসেবে বাংলাদেশে এই অধিকার দেওয়া হবে না। এ বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না।

এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, মার্কিন প্রতিবেদন আমরা স্টাডি করছি। এরপর বিস্তারিত প্রতিক্রিয়া জানাবো। ভ্রান্ত তথ্যগুলো নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গেও আলোচনা অব্যাহত রাখবো।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত