খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপি সরকারের কাছে কোনো দয়া চায় না

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ১৩:৫৭ |  আপডেট  : ১৮ এপ্রিল ২০২৪, ২০:১৬

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে চিকিৎসকরা অত্যন্ত চিন্তিত বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গতকাল বিকেলে আমি দেশনেত্রীকে দেখতে হাসপাতালে গিয়েছিলাম। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা অত্যন্ত চিন্তিত। কারণ তার অনেকগুলো অসুস্থতা আছে। এগুলোর সামগ্রিক যে চিকিৎসা আছে, যেগুলো অ্যাডভান্স সেন্টার ছাড়া এখানে সম্পন্ন হবে না। তারপরও চিকিৎসকরা চেষ্টা করছেন।  

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ জাতীয়তাবাদী সমবায় দলের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নিরপেক্ষ নির্বাচন দাবীতে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপির মহাসচিব বলেন, যে কারণে আমরা বারবার বলছি- খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। আপনারা (সরকার) তো প্রতিহিংসামূলকভাবে মিথ্যা মামলা দিয়ে জোর করে তাকে আটকে রেখেছেন। 

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপি সরকারের কাছে কোনো দয়া চায় না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমাদের কথা পরিষ্কার- জামিন খালেদা জিয়ার পাপ্য। এই মামলাতে তিনি অবশ্যই জামিন প্রাপ্য। তাকে জামিন দিতে হবে এবং বিদেশে চিকিৎসার সুযোগ দিতে হবে। এটাই জনগণের দাবি। এই দাবি আমাদের আদায় করতে হবে। খালেদা জিয়াকে গণতন্ত্রের প্রতীক আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, ১৯৭১ সালের স্বাধীনতার যুদ্ধের সময় থেকেই তিনি নির্যাতন ভোগ করছেন। 

নির্বাচন নিয়ে আর খেলতে দেয়া হবে না, পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘পাতানো কোনো রাতের নির্বাচনে বিএনপি আর যাবে না। গত নির্বাচনে আনসার বাহিনীর পোশাক পরে মাঠে ছিলো আওয়ামী লীগ। নির্বাচনের নামে জাতির সাথে তামাশা করেছে দলটি।'

বিএনপি মহাসচিব আরও বলেন, ‘আওয়ামী লীগের কথা শুনলে মনে হয় বিএনপির অস্তিত্ব নেই। কেবল আওয়ামী লীগই ইতিহাস সৃষ্টি করেছে।' এ সময় তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ একাত্তরে পালিয়েছে আর বিএনপির প্রতিষ্ঠাতা রণাঙ্গনে যুদ্ধ করেছে।

বিএনপিকে কোথাও কথা বলতে দিচ্ছে না অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, 'শেষমেশ প্রেসক্লাবের মতো জায়গায়ও কথা বলার অধিকার বন্ধ করার চেষ্টা করছে সরকার।'

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত