ক্রিমিয়া সেতুতে সোমবার ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০২৩, ১৫:২০ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ১৮:১২

রাশিয়ার ‘ক্রিমিয়া সেতুতে’ সোমবার ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। গুরুত্বপূর্ণ সেতুতে দুটি বিস্ফোরক বস্তু আঘাত হেনেছে বলে জানা গেছে। এতে ২ জন মারা গেছেন। এর আগে জরুরি পরিস্থিতি উল্লেখ করে যান চলাচল বন্ধ করে দেওয়ার কথা জানায় ক্রিমিয়ার রুশপন্থি গর্ভনর। 

ইউক্রেনের কাছ থেকে দখল করা ক্রিমিয়া উপদ্বীপের সঙ্গে রাশিয়ার যোগাযোগের মাধ্যম এই সেতুটি। সোমবার ভোর ৩টার দিকে কৌশলগত মূল সেতুটিতে দুটি শক্তিশালী বস্তু আঘাত হানে। জানা গেছে, স্থানীয় সময় ভোর ৩টা ৪ মিনিট এবং ৩টা ২০ মিনিটের দিকে বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়। এর সত্যতা জানতে রুশ গভর্নরের সঙ্গে যোগাযোগের চেষ্টা চালাচ্ছে সিএনএন।

রাশিয়ার ক্রাসনোদারের গভর্নর ভেনিয়ামিন কনড্রেটিয়েভ টেলিগ্রামে জানান, সেতুর কাছে যানজটে আটকে পড়াদের উদ্ধার করা হচ্ছে।

রাশিয়ার দক্ষিণ-পশ্চিমের বেলগোরোদ অঞ্চলের গর্ভনর জানিয়েছেন, সোমবার ক্রিমিয়া ব্রিজে দুর্ঘটনায় গাড়িতে থাকা এক দম্পতি নিহত এবং তাদের মেয়ে আহত হন। তারা নভোস্কোলস্কি জেলার বাসিন্দা।

হামলায় সেতুর একাধিক স্প্যানের ক্ষতি হয়েছে বলে দাবি রাশিয়ার পরিবহন মন্ত্রণালয়ের। সেতুর সড়কেও বেশ ক্ষতি হয়েছে।

উল্লেখ্য, ইউক্রেনে রুশ বাহিনীর রশদ সরবরাহের প্রধান পথ হিসেবে কের্চ প্রণালীর ওপর দিয়ে এই সেতুটি ব্যবহার করে আসছে মস্কো। ১৯ কিলোমিটার দীর্ঘ ব্রিজটিকে ইউক্রেনীয় বাহিনীর একটি বড় টার্গেট হিসেবে দেখা হচ্ছিল। রাশিয়া কর্তৃক ক্রিমিয়া দখলের চার বছর পর ২০১৮ সালে সেতুটির উদ্বোধন করেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ২০২২ সালের ৮ অক্টোবরেও সেতুর একাংশে বড় বিস্ফোরণ ঘটলে যান চলাচল বন্ধ হয়ে যায়। ধসে পড়ে সেতুর কিছু জায়গা। এ ঘটনায় কিয়েভকে দায়ী করে মস্কো।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত