পঞ্চগড়ে হু হু করে বাড়ছে পেঁয়াজের দাম

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ৪ মে ২০২৪, ১৫:২২ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১১:০৯

পেয়াঁজের বাজারে গিয়ে আবারো চিন্তার ভাজ ভোক্তাদের চোখে মুখে। বাড়ছে আদা রসুনের দামও। সোনালি ও দেশী মুরগীর দাম আকাশছোঁয়া।

পঞ্চগড় বাজারে এক মাস ধরে অস্থির আলুর বাজার। এরপর ৪৫ থেকে ৫০ টাকার পেয়াঁজ হঠাৎ করেই ৭০ টাকা থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।কৃষক ও ব্যবসায়িরা দাম পাওয়ার আশায় হিমাগারে আলু মুজুদ করায় সেই আলু বাজারে এখন ৫০ টাকা কাডিনাল ও দেশি আলু ৬০ কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে চিকন চাল ৫০ কেজির বস্তায় বেড়েছে ১০০ টাকা থেকে ১৫০ টাকা। ১৩৫০ টাকার ৫০ কেজি চালের বস্তা  এখন ১৪৫০ টাকায় বিক্রি হচ্ছে। চাল ব্যবসায়ি আব্দুল খালেক বলেন ‘ বোরো উঠলে সব চালের দাম কমবে।বাজারে গিয়ে দেখা যায়, সোনালি মুরগী ৩৮০ টাকা ,দেশি মুরগী ৫৫০ টাকা কেজি। বয়লার ২২০ টাকা কেজি। চড়া মাছের  বাজারও। ডিম প্রতি হালি ৩৮ টাকা।

রমজান ঈদের পর সবজির দাম কম ছিল তাও বাড়তির দিকে। ২০ টাকা বেগুন এখন ৩০ টাকা থেকে ৪০ টাকা। কাঁচা মরিচ ছিল ২০ টাকা। তা এখন ৫০ থেকে ৬০ টাকা কেজি। শসা  এখন ১৫ টাকা থেকে ২০ টাকা কেজি। ২০ টাকা ঢেঁড়ষ ৩০ টাকা কেজি। পটল এখন ৪০ টাকা থেকে ৬০ টাকা কেজি।আদা বিক্রি হচ্ছে ৩২০ টাকা ও রসুন ২০০ টাকা থেকে ২৪০ টাকা কেজি।

 বাজারে আসা কাজী পাড়ার শ্রমজীবী রহিম উদ্দীন বলেন ‘ জিনিসের এতো দাম তাই ‘ সাধ্যমত কম কম করে নেই। কি করবো মানুষের কাজ করি‘ চার থেকে পাচশো টাকা হাজিরা পাই। মাছ মাংস কিনতে পারি না।ভোক্তাদের অভিযোগ এসব ব্যবসায়িদের কারসাজি। সামেন কুরবানির ঈদ তাই পেয়াঁজ , আদা রসুনের দাম বাড়িয়েছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত