কুমিল্লায় কোরআন অবমাননা নিয়ে অপপ্রচার, যুবক আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২১, ০৮:৪২ |  আপডেট  : ১১ এপ্রিল ২০২৪, ০৭:৫৯

কুমিল্লায় পূজামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করে ধর্মী অনুভূতিতে আঘাত হেনে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অভিযোগে গোলাম মাওলা নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। 

বৃহস্পতিবার সন্ধ্যায় কুমিল্লা নিউমার্কেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, কুমিল্লায় পূজা মণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে অপপ্রচার চালিয়ে আসছিল গোলাম মাওলা। গ্রেপ্তার গোলাম মাওলা নামে-বেনামে ফেসবুকে ও ইউটিউবে ছবি ও ভিডিও এডিটিং করে জনমনে নেতিবাচক মনোভাব তৈরি করছিল। এসব অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার কুমিল্লার একটি পূজামণ্ডপে কোরআন অবমাননার অভিযোগে দুর্গাপূজার মণ্ডপ ঘিরে উত্তেজনা সৃষ্টি হয়। এর পরপরই একদল লোক বেশ কিছু পূজামণ্ডপে হামলার চেষ্টা চালায়। এ ঘটনায় তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও ফাঁকা গুলি ছুড়ে। এরপরেই জেলা প্রশাসনের চাহিদার পরিপ্রেক্ষিতে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে দেশব্যাপী বিভিন্ন জেলায় বিজিবি মোতায়েন করা হয়।

এদিকে কোরআন অবমাননার অভিযোগ এনে সহিংসতায় জড়িয়েছেন বেশি কিছু মানুষ। এ ঘটনায় এ পর্যন্ত ৪৩ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত