কর্তৃপক্ষের নজর নেই

কাউনিয়ায় কালভার্ট ভেঙ্গে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ২১ নভেম্বর ২০২২, ১৯:১১ |  আপডেট  : ২১ এপ্রিল ২০২৪, ০৭:৫৪

কাউনিয়া উপজেলার গুরুত্বপূর্ণ ভেলাপাড়া-সাব্দী গ্রামীন সড়কের একটি বক্স কালভার্টের উপরের অংশ ভেঙ্গে বড় আকারের গর্তের সৃষ্টি হয়েছে। এতে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। কর্তৃপক্ষ যেন নিরব দর্শক।

উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্র জানায়,উপজেলার শহীদবাগ ইউনিয়নের ভেলুপাড়া বাজার থেকে সাব্দী যাওয়ার ওই গ্রামীণ পাকা সড়কের কালভার্টটি অনেক পুরাতন। প্রায় ৩০ বছর আগে নির্মাণ হয়েছিল। অতিরিক্ত ওজনের যানবাহন চলাচলের কালভার্টটি ভেঙ্গে গর্তের সৃষ্টি হয়েছে। ফলে ওই সড়কে পথচারী ও যান চলাচলে ঝুঁকিপুর্ন হয়ে পড়েছে। স্থানীয় লোকজনের অভিযোগ, উপজেলার গুরুত্বপূর্ণ ভেলুপাড়া বাজার-সাব্দী সড়কটি। দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কার না করায় খানাখন্দেভরা। এরপরও খানাখন্দে সড়ক দিয়ে প্রতিদিন এলাকার হাজারও মানুষ যাতায়াত করেন। স্কুল-কলেজ মাদ্রাসায় যাওয়া-আসা করে শতাধিক শিক্ষার্থী। প্রায় ২মাস ধরে কালভার্টের এ অবস্থা হলেও এটি সংস্কারের উদ্যোগ নিচ্ছে না কর্তৃপক্ষ। ইউনিয়ন পরিষদের সদস্য রোস্তম আলী জানান, অতিরিক্ত ওজনের ট্রাক ও মাটি, বালু বোঝাই ট্টাক্টর চলাচলের কারণে কালভার্টের একটি বড় অংশ ধসে পড়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। কিন্তু কালভার্টটি দীর্ঘদিন ধরে মেরামত না করায় ব্যাটারিচালিত অটোরিকশা ও রিক্সাসহ বিভিন্ন যানবাহন এ অংশ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে। 

উপজেলা প্রকৌশলী আসাদুজ্জামান জেমি বলেন, ভেলুপাড়া বাজার-সাব্দী সড়কের কালভার্ট ভেঙ্গে যাওয়ার বিষয়টি আজকেই জানতে পারলাম। কালভার্টটি নতুন করে সংস্কারের ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত