একদিনে ২০ লক্ষেরও বেশি করোনা পরীক্ষা, বিশ্ব রেকর্ড ভারতের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০২১, ০৯:১৯ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ০৭:০৫

করোনা টেস্টে নজির তৈরি করল ভারত। এই প্রথম গত ২৪ ঘণ্টায় ২০ লক্ষেরও বেশি মানুষের করোনা পরীক্ষা করা হল। বুধবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে এমনটাই জানানো হয়েছে। পাশাপাশি বলা হয়েছে, সংক্রমণের হার এক ধাক্কায় ১৩.৩১ শতাংশ কমেছে। শুধু তাই নয়, এই নিয়ে টানা ছ’দিন দৈনিক আক্রান্তের তুলনায় বেশি মানুষ সুস্থ হয়েছেন। এর জেরে করোনা থেকে সেরে ওঠার হার ৮৬.২৩ শতাংশ হয়েছে। 

এদিন মন্ত্রকের তরফে জানানো হয়, দেশজুড়ে এ পর্যন্ত ৩২ কোটি করোনা টেস্ট হয়েছে। গত তিনদিনে ৩ লক্ষেরও কম মানুষ আক্রান্ত হয়েছেন। দেশের ১০ রাজ্য তামিলনাড়ু, কেরল, কর্নাটক, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ওড়িশা, উত্তরপ্রদেশ, রাজস্থান এবং হরিয়ানা মিলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ লক্ষ ৬৭ হাজার ৩৩৪ জন সংক্রামিত হয়েছেন। 

গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে সবথেকে মানুষ মারণ ভাইরাসের আক্রান্ত হয়েছেন। ৩৩ হাজার ৫৯ জন। তারপরই রয়েছে কেরল। সেরাজ্যে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৩৩৭ জন। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে ৪ হাজার ৫২৯ জনের মৃত্যু হয়েছে। যদিও সক্রিয় আক্রান্তের সংখ্যা ১২.৬৬ শতাংশ কমেছে। অন্যদিকে, এদিন সকাল ৭টা পর্যন্ত ২৮ কোটি ৫৮ লক্ষ ৯ হাজার ৩০২টি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত