উপকূলীয় এলাকার ভূমিহীনদের জন্য নির্মান হবে বহুতল ভবন

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২২, ২০:৪৫ |  আপডেট  : ৯ মে ২০২৪, ০১:৫৩

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া বলেছেন, উপকূলীয় এলাকার ভূমিহীন ও গৃহহীন মানুষদের জন্য বহুতল ভবন নির্মান করা হবে। ইতোমধ্যে আপনারা দেখেছেন ঝড় জলচ্ছাস, নদী ভাঙ্গনসহ বিভিন্ন কারণে যারা ক্ষতিগ্রস্থ তাদের জন্য ক·বাজার জেলার খুরুশকুল মৌজায় হাইরাইজ ভবন করা হয়েছে। বরগুনা, পিরোজপুর, পটুয়াখালীসহ উপকূলীয় এলাকায়ও স্থানীয় চাহিদার ভিত্তিতে বহুতল ভবন নির্মান করা হবে। এজন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও প্রকৌশলীরা চাহিদা দিবেন। আমাদের মূল লক্ষই হচ্ছে যাতে কেউ গৃহহীন না থাকেন। এজন্য যা যা করা প্রয়োজন আমরা এসব ব্যবস্থা গ্রহন করব। বাগেরহাট সদর উপজেলার চুড়ামনি এলাকায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মানাধীন ঘর পরিদর্শণ শেষে তিনি এসব কথা বলেন। 

এসময়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো: মহসীন, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন, আশ্রয়ণ-২, প্রকল্পের প্রকল্প পরিচালক আবু সালেহ মো: ফেরদৌস,  বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, সহকারী কমিশনার (ভুমি) মোঃ রাশেদুজ্জামান, ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, ফকির ফহম আলী, শামীম হাসান আসনুসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। পরিদর্শণ শেষে আশ্রয়ন প্রকল্প চত্বরে একটি গাছ রোপন করেন সিনিয়র সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া।

জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, মুজিবর্ষ উপলক্ষে ‘ক’ শ্রেণির ভূমিহীণ ও গৃহহীন পরিবারের জন্য একক গৃহ ‍নির্মান প্রকল্পের আওতায় বাগেরহাট সদর উপজেলার চুড়ামনি এলাকায় ৪০টি ঘর নির্মান করা হচ্ছে। ৪‘শ বর্গফুটের প্রতিটি ঘর নির্মানে ২ লক্ষ ৪০ হাজার টাকা ব্যয় হবে। এছাড়া মার্চ মাসের মধ্যে খুলনা বিভাগে অন্তত চার হাজার গৃহহীনকে ঘর উপরহার দেওয়ার পরিকল্পনা রয়েছে সরকারের। উপকারভোগীদের নামে ঘরসহ দুই শতক জমি দলিল করে দেওয়া হবে। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত