উত্তরা-মতিঝিল রাত পর্যন্ত চলবে মেট্রোরেল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৪, ১৫:৩৮ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১৩:২৮

আগামী শনিবার ২০ জানুয়ারি থেকে উত্তরা-মতিঝিল রুটে মেট্রোরেল পুরো সময়ে চলবে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে রাজধানীর ইস্কাটনের প্রবাসীকল্যাণ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমটিসিএল'র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন ছিদ্দিক।

তিনি জানান, ২০ জানুয়ারি থেকে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সবকটি স্টেশন হয়ে সকাল ৭টা ১০ মিনিট থেকে থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত চলাচল করবে মেট্রো ট্রেন । গত ৩১ ডিসেম্বর কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশনে মেট্রো ট্রেন থামার মাধ্যমে মেট্রোরেলে এমআরটি লাইন-৬ এর প্রথম ধাপের ১৬টি স্টেশনে ট্রেন থামা শুরু হয়। 

বর্তমানে উত্তরা-আগারগাঁও অংশে সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলছে মেট্রো ট্রেন। আর উত্তরা-মতিঝিল পথে চলছে সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।

২৮ ডিসেম্বর, ২০২২ সালে (এমআরটি লাইন ৬) বাংলদেশে মেট্রোরেলের প্রথম আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত অংশে ট্রেন চলাচল উদ্বোধন করেন। ২৯ ডিসেম্বর থেকে সর্বসাধারণ মেট্রো ট্রেনে চড়ে। এরপর ধাপে ধাপে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সবগুলো স্টেশন খুলে দেওয়া হয়। এখন চলাচলের সময়সীমা বৃদ্ধি করে পূর্ণ  ট্রেন  চলাচল চালু করা হচ্ছে। 

আরও পড়ুন> প্রথম যাত্রার বছরপূর্তি -মেট্রোরেল

আরও পড়ুন> ২০২৩ এ এক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ

আরও পড়ুন> মেট্রোরেল কবে থেকে মধ্যরাত পর্যন্ত চলবে, জানালো কর্তৃপক্ষ 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত