ইসির নির্দেশে বদলি হচ্ছেন ডিএমপির ৩৩ ওসি

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ৪ ডিসেম্বর ২০২৩, ১৫:৩৭ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১৮:৫০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দেশের সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বদলির নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। প্রথম পর্যায়ে যেসব থানার ওসিদের বর্তমান কর্মস্থলে ছয় মাসের বেশি দায়িত্ব পালন করেছে তাদের বদলি করতে নির্দেশনা দেয়া হয়েছে। সেই নির্দেশনা অনুযায়ী ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৫০ থানার ওসির মধ্যে ৩৩ ওসিকে বদলি করা হচ্ছে।

রোববার সন্ধ্যায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বলেন, নির্বাচন কমিশনারের নির্দেশনা অনুযায়ী আগামী ৫ ডিসেম্বরের মধ্যে ডিএমপির ৩৩ থানার ওসিকে বদলি করা হবে। দু’একদিনের মধ্যে বদলির আদেশ হতে পারে। বদলির ফলে আইনশৃঙ্খলা রক্ষায় কোনো প্রভাব পড়বে না ।

নির্বাচন কমিশন এক চিঠিতে জানায়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পর্যায়ক্রমে বদলি করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যেসব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বর্তমান কর্মস্থলে ছয় মাসের অধিক চাকরিকাল সম্পন্ন হয়েছে তাদের অন্য জেলায়/অন্যত্র বদলির প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে প্রেরণ করা প্রয়োজন।

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত