‘ইমরান খান সেনাবাহিনীর বিরুদ্ধে বিপ্লব করতে চেয়েছেন’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৩, ১৭:০২ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ০৩:২৪

পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বিপ্লব করতে চেয়েছিলেন বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক প্রতিরক্ষামন্ত্রী ও খাইবার পাখতুখাওয়া প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী পারভেজ খট্টক। খবর জিও টিভি

পারভেজ খট্টকের সাবেক রাজনৈতিক নেতা ইমরান খান। সাম্প্রতিক দমনপীড়নের পর খট্টক পিটিআই-পার্লামেন্টারিয়ানস (পিটিআই-পি) নামে নতুন রাজনৈতিক দল গঠন করেন। 

পেশোয়ারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পারভেজ খট্টক বলেন, পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে ইমরান খান বিপ্লব করতে চেয়েছেন। এ মতবিনিময়সভায় খট্টকের নবগঠিত রাজনৈতিক দলের ভাইস চেয়ারম্যান এবং খাইবার পাখতুনখাওয়ার সাবেক মুখ্যমন্ত্রী মাহমুদ খানও উপস্থিত ছিলেন।

গত মে মাসে ইমরান খানকে গ্রেপ্তার করা হলে পাকিস্তানজুড়ে ব্যাপক বিক্ষোভ-সহিংসতা ছড়িয়ে পড়ে। পরে শীর্ষ আদালতের হস্তক্ষেপে ইমরান কারাগার থেকে মুক্তি পায়। কিন্তু এরপরই তার দলের নেতাকর্মীদের ব্যাপক দমন-পীড়ন নেমে আসে। শেষে ইমরানের দল ছেড়ে গত মাসে পিটিআই-পার্লামেন্টারিয়ানস (পিটিআই-পি) নামে নতুন রাজনৈতিক দল গঠন করেন পারভেজ খট্টক।

এরপরই নিজের সাবেক নেতার বিরুদ্ধে পাকিস্তানের সেনাবাহিনীর বিরুদ্ধে বিপ্লবচেষ্টার অভিযোগ তোলেন তিনি। এর আগে পিটিআই থেকে পারভেজ খট্টকের প্রাথমিক সদস্যপদ বাতিল করা হয়। এর কিছুদিন পর তিনি পিটিআই-পি চালু করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত