ইতালিতে আব্দুল্লাপুর আঞ্চলিক সমিতির পর্বত ভ্রমণ ও বনভোজন

  জাকির হোসেন সুমন, ব্যাুরো চীফ ইউরোপ  

প্রকাশ: ২ এপ্রিল ২০২২, ১২:২৭ |  আপডেট  : ১৩ এপ্রিল ২০২৪, ২৩:১৩

বরফে আচ্ছাদিত  পর্বত ভ্রমণ  করতে কার না ভালো লাগে। চারিদিকে সাদার সমারহ ও প্রকৃতির  অপরুপ সৌন্দর্য  উপভোগ করতে ।  ইতালির আব্দুল্লাপুর আঞ্চলিক সমিতির  পর্বত ভ্রমণ ও বনভোজন সম্পন্ন হয়েছে। 

 ভূমি থেকে প্রায় এক হাজার মিটার উচ্চতায়  ইতালির  মন্তে বেল্লোনোর  লাগো দি আল্লেগে  পর্বত ।  সেখানে যেতে উঠতে হয় ক্যাবেল কারে।  ভূমি হতে উপরে ওঠার  সময়  চোখে পড়ে  সৃষ্টি কর্তার  অপরুপ সৃষ্টি  ও প্রাকৃতিক সৌন্দর্য । চোখ জুড়িয়ে যায়  নীল আকাশের নিচে সাদা বরফে আচ্ছাদিত  পাহাড়ের চুড়ায়  স্কেটিং খেলা দেখে। 

 প্রতি বছর এই সময়টাকে বেছে নেয়  প্রবাসী বাংলাদেশীরা, শীতের তীব্রতা  একটু কম থাকায়  বনভোজন সহ পরিবার পরিজন নিয়ে বিভিন পর্বতে  ছুটে যান তারা। 

ইতালির ভেনিসে বসবাসরত  প্রবাসী বাংলাদেশীদের সংগঠন  আব্দুল্লাপুর  আঞ্চলিক সমিতির  পঞ্চম  বছরে পদার্পণ উপলক্ষে  আয়োজন করা হয় লাগো দি আল্লেগে  পর্বত  ভ্রমণ ও বনভোজন । ভেনিসের মেসত্রে হতে দুইটি বিলাসবহুল  বাস নিয়ে  পর্বত  ভ্রমণে অংশ নেন কিশোরগঞ্জ  জেলার  প্রবাসীরা ছাড়া ও বেশ কয়েকটি  জেলার  ভেনিস প্রবাসী বাংলাদেশীরা। 

 পর্বত ভ্রমণ  শেষে ভূমিতে নেমে এসে নারা রকম মুখরোচক  দেশীও খাবার পরিবেশন করা হয় ভ্রমণকারীদের মাঝে।  এর পর বিকেল বেলায় আব্দুল্লাপুর আঞ্চলিক সমিতির পঞ্চম বছরে পদার্পণ উপলক্ষে  কেক কাটা হয়।  ও রেফেল ড্র  তে বিজয়ী দের মাঝে পুরস্কার বিতরণ  করা হয়।সে সময় উপস্থিত ছিলেন  সংগঠনের সভাপতি মোঃ তাজুল ইসলাম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ বাসেত  সহ-সভাপতি ফখরুল চৌধুরী, প্রধান উপদেষ্টা রফিকুল বারী, আক্কাস আলী ,মোহাম্মদ আলী, জামাল উদ্দিন, শেকত আলী, জিয়াউর রহমান, কামরুল হাসান ,আলমাস মিয়া, আমির হোসেন, বিল্লাল রাশিদ,  পলাশ বাঘা ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত