আ.লীগ টেক ব্যাকে নয়, মুভ অন বাংলাদেশে বিশ্বাসী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ নভেম্বর ২০২৩, ১৬:৪৭ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০৮:১৮

আওয়ামী লীগ টেক ব্যাকে নয়, ‘মুভ অন বাংলাদেশে’ বিশ্বাসী বলে মন্তব্য করেছেন দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। 

রোববার (৫ নভেম্বর) দুপুরে পুরান ঢাকার ধোলাইখালে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন। বিএনপি-জামায়াতের অবৈধ অবরোধের প্রতিবাদে এ প্রতিবাদ সভার আয়োজন করে পুরান ঢাকার বিভিন্ন থানা-ওয়ার্ড আওয়ামী লীগ।

সাঈদ খোকন বলেন, মুভ অন বাংলাদেশ মানে, বাংলাদেশ এগিয়ে যাবে। আমরা বিএনপির টেক ব্যাকে বিশ্বাস করি না। যারা পেছনে টেনে ধরতে চায়, তাদেরকে প্রতিহত করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। যখন দেশ এগিয়ে যাচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশকে স্বনির্ভর করে তুলছেন, এদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে, সারা বিশ্বে বাংলাদেশ রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে... সেই মুহূর্তে বিএনপি স্লোগান দিচ্ছে— ‘টেক ব্যাক বাংলাদেশ’।

বিএনপির এমন স্লোগানের নিন্দা এবং ধিক্কার ডিএসসিসির সাবেক মেয়র বলেন, যারা প্রিয় মাতৃভূমি এবং মাতৃভূমির উন্নয়নকে টেনে-হিঁচড়ে পিছিয়ে নিয়ে যেতে চায়, তাদের প্রতি নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। আমরা হৃদয়ের গভীর থেকে তাদেরকে ধিক্কার জানাই। শুধু ধিক্কার জানালেই চলবে না, এই অপশক্তিকে রাজপথে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে। 

এই আওয়ামী লীগ নেতা বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি-জামায়াত ১৭ কোটি মানুষকে অবরোধ কর্মসূচি দিয়েছে। তারা মানুষ ও বাস পুড়িয়ে ক্ষমতায় যেতে চায়। তারা ভূতের পায়ের ওপর ভর করে উল্টো পথে এগিয়ে যেতে চায়। তারা এদেশকে ধ্বংস করতে চায়। তারা তাণ্ডবলীলা চালিয়ে উন্মাদের মতো আচরণ করছে... তাদেরকে প্রতিহত করতে হবে। 

এসময় তিনি ‘শেখ হাসিনার নির্দেশ, মুভ অন বাংলাদেশ’— স্লোগান দেন। প্রতিবাদ সভা শেষে সাঈদ খোকনের নেতৃত্বে পুরান ঢাকার ধোলাইখাল থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলে আওয়ামী লীগের হাজারো নেতাকর্মী অংশ নেন। মিছিলটি ইংলিশ রোড ও তাঁতীবাজার মোড় ঘুরে নর্থ-সাউথ রোডে গিয়ে শেষ হয়।

 

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত