আমরা চাই অধিক অংশগ্রহণমূলক সংসদ নির্বাচন: সিইসি

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৩ মার্চ ২০২২, ২০:০৯ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ২২:৫২

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমরা চাই অধিক অংশগ্রহণমূলক সংসদ নির্বাচন। এজন্য শিক্ষাবিদদের মতামত নিয়ে আরো ঋদ্ধ হবো। রবিবার (১৩ মার্চ) আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সভাকক্ষে শিক্ষাবিদদের সঙ্গে আয়োজিত সংলাপের সূচনা বক্তব্যে তিনি এসব বলেন। 

সিইসি বলেন, ইতিমধ্যে আমাদের সংলাপের উদ্দেশ্য ব্যক্ত করা হয়েছে। এই কমিশন নবগঠিত কমিশন। কমিশনের কাজ হচ্ছে জাতীয় সংসদ নির্বাচন ও লোকাল গভমেন্ট নির্বাচন সম্পন্ন করা।

তিনি বলেন, নির্বাচন নিয়ে বিভিন্ন জন বিভিন্ন কথা বলেছেন। আগের নির্বাচন পুরো অংশগ্রহণমূলক বিভিন্ন কারণে হয়তো হয়নি। সেজন্য আমরা চাই নির্বাচনটা (দ্বাদশ সংসদ নির্বাচন) যাতে আরো অধিক অংশগ্রহণমূলক হয়।

সিইসি বলেন, সংলাপের মাধ্যমে প্রকৃত জনগণের মতামত ওঠে আসবে। সেজন্য আমাদের পক্ষ থেকে কী কী করণীয় হতে পারে, আপনাদের (শিক্ষাবিদ) মতামত নিয়ে আমরা অনেক কিছু আহরণ করতে পারবো, আরো ঋদ্ধ হবো।

নির্বাচন কমিশন (ইসি) ৩০ শিক্ষাবিদকে বৈঠকে উপস্থিত হওয়ার আমন্ত্রণ জানালেও আজকে অংশ নিয়েছেন ১৩ জন শিক্ষাবিদ। এছাড়া ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে আগামী ২২ মার্চ বিশিষ্ট নাগরিক এবং ৩০ মার্চ গণমাধ্যমের সঙ্গে বসতে পারে ইসি। অন্য মহলের সঙ্গে বৈঠকের তারিখ এখনো চূড়ান্ত করেনি সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত