যুবলীগের মিছিলে ককটেল বিস্ফোরনের ঘটনায়-

আদমদীঘিতে বিএনপি’র সভাপতি-সম্পাদকসহ ৩৭ জনের নামে মামলা দায়ের

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২২, ১৮:৫৪ |  আপডেট  : ২৯ নভেম্বর ২০২২, ০২:৫৯

সারাদেশ ব্যাপী বিএনপি’র নৈরাজ্য ও সন্ত্রাসের প্রতিবাদে বগুড়ার আদমদীঘি উপজেলা যুবলীগের আয়োজনে শান্তিপূর্ণ মিছিলে বিএনপি, যুবদল, ছাত্রদল নেতাকর্মীদের ককটেল নিক্ষেপে ও পাঁচ ছাত্রলীগ নেতা আহত হওয়ার ঘটনায় উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুল মহিত তালুকদার, সাধারন সম্পাদক আবু হাসান সহ ৩৭ বিএনপি, যুবদল, ছাত্রদল নেতাকর্মীর নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা প্রায় শতাধিক আসামী করে মামলা দায়ের হয়েছে। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান বাদী হয়ে বুধবার রাতে মামলাটি দায়ের করেন। 

জানা গেছে, সারাদেশ ব্যাপী বিএনপি’র নৈরাজ্য ও সন্ত্রাসের প্রতিবাদে (২৩ নভেম্বর) বুধবার সন্ধ্যায় আদমদীঘিস্থ আওয়ামীলীগ দলীয় কার্যালয় থেকে উপজেলা যুবলীগের উদ্যোগে একটি মিছিল বের হয়। মিছিলটি উপজেলা পরিষদের গেট থেকে ঘুরে ফেরার পথে পুরাতন সোনালী ব্যাংক এলাকায় পৌছিলে সেখানে ঔঁ পেতে থাকা বিএনপি, যুবদল, ছাত্রদলের নেতাকর্মীরা অতর্কিত ভাবে যুবলীগের মিছিলকে লক্ষ্য করে পরপর ৪টি ককটেল নিক্ষেপ করে। নিক্ষেপকৃত চারটি ককটেলের মধ্যে দু’টি ককটেল বিস্ফোরন ঘটলে ছাত্রলীগ নেতা মশিউর রহমান পলাশ, মিঠু, রাসেল, রিফাত ও বাপ্পী আহত হয়। আহতদের আদমদীঘি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনার পরপরই খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে দু’টি অবিস্ফেরিত ককটেল উদ্ধার করে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিত শান্ত করা হয়। এঘটনায় তাৎক্ষনিক আদমদীঘিস্থ আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে প্রতিবাদ জানানো হয় এবং গতকাল বৃহস্প্রতিবার বিকেলে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

এঘটনায় আদমদীঘি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান বাদী হয়ে বুধবার রাতে উপজেলা বিএনপি’র সভাপতি, সম্পাদক সহ ৩৭ জনের নাম উল্লেখ সহ আরো অজ্ঞাতনামা শতাধিক আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। থানার অফিসার ইনর্চাজ রেজাউল করিম রেজা জানান, যুবলীগের মিছিলে ককটেল বিস্ফোরের খবর পেয়ে ঘটনাস্থল থেকে দু’টি অবিস্ফেরিত ককটেল উদ্ধার করা হয়। এঘটনায় যুবলীগ সাধারণ সম্পাদক বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন বলে বিষয়টি নিশ্চিত করেন। আসামীদের গ্রেপ্তারের চেষ্ঠা চলছে।  

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত