আদমদীঘিতে কিস্তির চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ

প্রকাশ: ১ জুন ২০২১, ১৯:৩০ |  আপডেট  : ২৮ আগস্ট ২০২৪, ১৪:১৫

বগুড়ার আদমদীঘিতে ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় এনামুল হক (৫৫) নামের এক ধান ব্যবসায়ী আত্মহত্যা করেছে। এনামুল উপজেলার পুশিন্দা গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে। তিনি বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, উপজেলার নশরতপুর ইউনিয়নের পুশিন্দা সরদারপাড়ার এনামুল হক বেশ কয়েকটি এনজিও (গ্রামীণ ব্যাংক, ব্র্যাক, গাক, দাবী, আশা ও জাগরণী) থেকে ঋণ নিয়ে ধান ব্যবসা করে আসছিল। সম্প্রতি করোনাভাইরাস মহামারির কারণে ব্যবসা মন্দা যাওয়ায় তিনি ঠিক মতো কিস্তির টাকা পরিশোধ করতে পারছিল না। কিন্তু কিস্তি পরিশোধ করতে না পারলেও পিছু ছাড়েনি ওই এনজিও মাঠকর্মীরা। বার বার বাড়িতে ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে টাকার জন্য তাকে চাপ দিতে থাকে। আর এ নিয়ে এনামুলের মাঝে হতাশা তৈরি হয়। একপর্যায়ে গত মঙ্গলবার ভোরে পরিবারের সকলের অজান্তে গ্যাস ট্যাবলেট খেয়ে অসুস্থ হয়ে পড়ে। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন জানান, এ ঘটনা জানার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেছে এবং থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত