আজ আন্তর্জাতিক নার্স দিবস 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০২২, ১২:৩৯ |  আপডেট  : ২১ মার্চ ২০২৪, ২২:৫৬

আজ (বৃহস্পতিবার) আন্তর্জাতিক নার্স দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশেও দিবসটি উদযাপন করা হচ্ছে।

এ বছর নার্স দিবসের প্রতিপাদ্য হচ্ছে ‘স্বাস্থ্য ব্যবস্থাপনায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নেই- বিশ্ব স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ান ও নার্সদের অধিকার সংরক্ষণ করুন।’ 

সমাজের প্রতি নার্সদের অবদান ও মানুষের সেবায় যেভাবে তারা কাজ করেন তা সবার সামনে তুলে ধরতে এই দিনটি পালন করে বিশ্ব। আধুনিক নার্সিং পেশার রূপকার ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন উপলক্ষে এ দিবস পালন শুরু হয়। 

বৃহস্পতিবার (১২ মে) সকাল ৭টায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর বর্ণাঢ্য র‍্যালি ও বেলা ১১টায় মহাখালীতে অধিদপ্তরের অডিটোরিয়ামে এক আলোচনা সভা ও সেমিনারের আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

এছাড়াও নার্সেস সেফটি অ্যান্ড রাইটস (এসএনএসআর) ও বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) নানা আয়োজন হাতে নিয়েছে। আগে ঢাকায় স্বল্প পরিসরে দিবসটি পালিত হলেও বর্তমানে সরকারি-বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠান ও বিভিন্ন ইনস্টিটিউশনে দিবসটি উদযাপন করা হচ্ছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত