আগামী জানুয়ারি থেকে ডলারের সংকট ঠিক হয়ে যাবে: সালমান এফ রহমান

  মেহেরপুর প্রতিনিধি

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২২, ১৬:৩১ |  আপডেট  : ১৫ এপ্রিল ২০২৪, ২১:৫০

আগামী জানুয়ারি থেকে ডলারের সংকট ঠিক হয়ে যাবে। দেশের কোন ব্যাংকে ডলার সংকট থাকবে না, পণ্য আমদানিতেও কোন সমস্যা হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর  বেসরকারি বাণিজ্যিক ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। শনিবার সকাল ১০টায় মেহেরপুরের মুজিবনগর শহীদ স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পনের পূর্বে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। 

সালমান এফ রহমান বলেন, আগামী জানুয়ারী থেকে দেশের কোন ব্যাংকে ডলার সংকট থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষে কাজ করছে। আগামী রমজান মাসের আগে যে সকল পণ্য আমদানি করতে হবে সেগুলো নিয়েও কোন সমস্যা হবে না। আন্তর্জাতিক বাজারে ডলারের দাম বেড়ে গেছে। দেশের বাজারে সেই প্রভাব পড়েছে।  এক কোটি পরিবারকে নানান মাধ্যমে সরকার সহযোগিতা করে চলেছে। এক কোটি পরিবার অর্থাৎ পাঁচ কোটি মানুষকে সহযোগীতা করছে সরকার। এ কারণে দেশে কোন সমস্যা হবে না। 

তিনি আরো বলেন, মেহেরপুর জেলা কৃষি ভিত্তিক এলাকা। এখানে নানান ধরনের ফসল উৎপন্ন হতে দেখা গেছে। দেশের সব এলাকায় শিল্পপ্রতিষ্ঠান করতে হবে এমন কথা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন যে কৃষি এলাকা নষ্ট করে শিল্পপ্রতিষ্ঠান নির্মাণ করা যাবে না। এসব এলাকায় একই জমিতে তিন থেকে চারবার ফসল উৎপন্ন হয়। এসব এলাকার মানুষ অনেক অনেক ভালো রয়েছে। 

এসময় সেখানে উপস্থিত ছিলেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জেলা প্রশাসক মনসুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলমসহ সরকারি বেসরকারি কর্মকর্তাসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। পরে তিনি মুজিবনগরের কেদারগঞ্জ বাজারে আইএফআইসি ব্যাংকের দর্শনা শাখার উপশাখার শুভ উদ্ধোধন করেন এবং পরে তিনি মুজিবনগর অডিটোরিয়ামে দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার অভিযাত্রায় মাইলফলক উদযাপন উপলক্ষে বিশেষ সেমিনার অনুষ্ঠানে যোগ দেন।


 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত