আগামীকাল মুক্তি পাচ্ছে "বীরত্ব"

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৫:২২ |  আপডেট  : ৪ মে ২০২৪, ০০:৪৬

ফাইল ছবি

নতুন মোড় নিয়েছে দেশীয় সিনেমায়। যার কারণে দর্শক হলমুখী হতে শুরু করেছে। গল্পনির্ভর ছবির দিকে দর্শকের আগ্রহ বেশি। সম্প্রতি কয়েকটি সিনেমাই তার প্রমাণ। প্রযোজকরাও সিনেমায় অর্থ লগ্নি করতে আগ্রহ প্রকাশ করছেন। এরই মধ্যে কিছু সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়। তারই একটি সাইদুল ইসলাম রানা পরিচালিত একটি গল্পনির্ভর সিনেমা ‘বীরত্ব’।

ছবিটি মুক্তি পাচ্ছে ১৬ সেপ্টেম্বর। এতে বীরত্ব দেখাতে হাজির হচ্ছেন চিত্রনায়ক মামনুন হাসান ইমন। তার সঙ্গে এই প্রথমবার বড় পর্দায় জুটি বেঁধেছেন নবাগত নিশাত নাওয়ার সালওয়া। সিনেমায় তারা দুজনেই অভিনয় করেছেন একটি মফস্বল শহরের চিকিৎসকের ভূমিকায়। তাদের পাশাপাশি খল চরিত্রে নজর কেড়েছেন ছোটপর্দার দাপুটে দুই অভিনেতা ইনতেখাব দিনার ও আহসান হাবিব নাসিম। আরও আছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার।

সম্প্রতি প্রকাশ হয়েছে সিনেমাটির ট্রেলার। এতে অভিনয় শিল্পীদের লুক, এক্সপ্রেশনের পাশাপাশি একজন মফস্বল ডাক্তার হয়ে সমাজ ও দেশের নানা অসঙ্গতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো প্রতিবাদী চিত্রনায়ক মামনুন হাসান ইমনের প্রশংসা করেছেন অনেকে। শনিবার দুপুরে রাজধানীর মহাখালীতে অবস্থিত রাওয়া কনভেনশন হল ২-এ ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ ও নার্সিং কলেজের শিক্ষার্থীদের সঙ্গে প্রচার শুরু করে মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘বীরত্ব’ টিম। এতে উপস্থিত ছিলেন জনপ্রিয় সঙ্গীত পরিচালক, গীতিকার, সুরকার ও সঙ্গীতশিল্পী পিন্টু ঘোষ।

‘বীরত্ব’ সিনেমার প্রচার অনুষ্ঠানের আয়োজক ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী বলেন, গত ঈদ-উল-ফিতর থেকে বাংলাদেশী চলচ্চিত্রাঙ্গনে সুবাতাস বইছে। ‘বীরত্ব’ চলচ্চিত্রটি নিয়ে দর্শকের আকাক্সক্ষা তৈরি হবে বলে আমার বিশ্বাস।

ইমন বরাবরের মতোই নতুন রূপে হাজির হচ্ছেন এ সিনেমায়। ইমন সিনেমা হলে ‘বীরত্ব’ দেখাবে এটাই আশা করি। সিনেমার প্রচার অনুষ্ঠানের পাশাপাশি আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। যেখানে সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীতশিল্পী পিন্টু ঘোষ। এছাড়াও ছিল ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ ও নার্সিং কলেজের নবাগত শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘বীরত্ব’ সিনেমা নিয়ে কুইজ প্রতিযোগিতা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত