আগামীকাল পদ্মা উত্তর ও পদ্মা দক্ষিণ থানা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  স্টাফ রিপোর্টার

প্রকাশ: ২০ জুন ২০২২, ২০:৪৭ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ১০:৪৩

পদ্মা সেতুর নিরাপত্তায় দুই পাড়ে চারতলা ভবনবিশিষ্ট দুটি নতুন থানার যাত্রা শুরু হচ্ছে। এরই মধ্যে সব কার্যক্রম শেষ করে জনবল পদায়ন করা হয়েছে।  

আর সেতু উদ্বোধনের আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার (২১ জুন) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই দুই থানা উদ্বোধন করবেন বলে জানিয়েছেন পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আবদুল কাদের।

সেতুর দুই প্রান্তের প্রবেশমুখে গড়ে তোলা নান্দনিক চারতলা থানা ভবন শুধু যোগাযোগই নয়, সেতু ঘিরে বদলে যাওয়া এলাকার নিরাপত্তাকে গুরুত্ব দেয়া হচ্ছে। দুটি থানা মূলত সেতুর নিরাপত্তা এবং সংশ্লিষ্ট এলাকার সাধারণ মানুষের আইনি সহায়তার জন্য কাজ করবে।

প্রতিটি থানায় একজন সহকারী পুলিশ সুপারসহ ৪০ জন করে পুলিশ সদস্য দায়িত্বে থাকবে বলে জানিয়েছেন মুন্সীগঞ্জ পুলিশ সুপার আবদুল মোমেন।

সেতুর শরীয়তপুরের জাজিরা পয়েন্টে পদ্মা দক্ষিণ থানার আওতায় পূর্ব নাওডোবা ও পশ্চিম নাওডোবা ইউনিয়ন। আর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা উত্তর থানার আওতায় থাকছে মেদিনীমণ্ডল ও কুমারভোগ ইউনিয়ন। নতুন এ দুটি থানা উদ্বোধনে খুশি এলাকাবাসী ও দায়িত্ব পাওয়া পুলিশ সদস্যরা।

এ বিষয়ে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া পদ্মা উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসাইন বলেন, পদ্মা উত্তর থানার উদ্বোধনের পরই আমরা আমাদের দাপ্তরিক কার্যক্রম শুরু করব। সেতু উদ্বোধনের পর সংশ্লিষ্ট থানা এলাকায় কোনো যাত্রী সমস্যার সম্মুখীন হলে তাৎক্ষণিকভাবে তাকে আইনি সহায়তার পাশাপাশি প্রয়োজনীয় সেবা দেয়া হবে।

এক একর করে জমিতে নির্মাণ করা থানা ভবন দুটি পদ্মা সেতু কর্তৃপক্ষ পুলিশ বিভাগকে হস্তান্তর করেছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত