অরিজিৎ সিংয়ের মায়ের জন্য অবশেষে পাওয়া গেছে রক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ মে ২০২১, ১৪:২১ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ০০:৩৭

ভারতের কলকাতায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন বলিউড প্লেব্যাক শিল্পী অরিজিৎ সিংয়ের মা। চিকিৎসার জন্য দরকার ছিল এ নেগেটিভ রক্তের, যা কিছুতেই মিলছিল না। কলকাতার চলচ্চিত্র পরিচালক থেকে শুরু করে অভিনেত্রীরাও তাঁর পাশে দাঁড়ান। অবশেষে পাওয়া যায় রক্ত। সবার সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়েছেন অরিজিৎ সিং। 

কোভিড-১৯ সংক্রমণে এমনিতেই ভারতের অবস্থা শোচনীয়। এমন সময় অসুস্থ হয়ে পড়েন অরিজিৎ সিংয়ের মা। চিকিৎসকেরা বলেছিলেন, তাঁর জরুরি ভিত্তিতে এ নেগেটিভ রক্ত দরকার। মায়ের পাশে থাকতে মুম্বাই থেকে উড়ে আসা সম্ভব ছিল না অরিজিতের। আর কিছুতেই রক্ত পাওয়া যাচ্ছিল না।  

শিল্পীকে সহযোগিতা করতে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন পরিচালক সৃজিত মুখার্জি ও অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়; যা দেখে ‘ব্লাডমেটস’ নামের এক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান এগিয়ে আসে। শেষমেশ এ নেগেটিভ রক্ত মিলেছে। এমন সংকটে এভাবে একে অপরের পাশে দাঁড়ানোকে মানবতার অনন্য দৃষ্টান্ত হিসেবে আখ্যায়িত করেছেন অরিজিৎ। যাঁরা সহযোগিতা করেছেন, তাঁদের প্রতি তিনি জানিয়েছেন কৃতজ্ঞতা।


তবে তারকার ডাক ভেবে কেউ যেন বেশি ব্যস্ত হয়ে না পড়েন, সেই দিকেও কড়া নজর ছিল অরিজিতের। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি অনুরোধ জানালেন এই বলে, ‘আমার বিনীত অনুরোধ, এই সময়ে যাঁরা আমায় সাহায্য করতে এগিয়ে এসেছেন, দয়া করে আমার নাম দেখে ব্যস্ত হবেন না। আমরা প্রত্যেককে সমানভাবে সম্মান না করতে পারলে, এই বিপর্যয় থেকে বেরিয়ে আসতে পারব না। যাঁরা আমাকে সাহায্য করেছেন, তাঁদের প্রতি আমি কৃতজ্ঞ। সব মানুষই সমান গুরুত্বপূর্ণ।’ ভারতীয় স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, আপাতত এই সংগীতশিল্পীর মায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল। বিরল গ্রুপের রক্ত পাওয়ায় কিছুটা স্বস্তিতে অরিজিৎও।

বলিউডে ‘চান্না মেরেয়া’, ‘তুম হি হো’, ‘ফির ভি তুমকো চাউঙ্গা’, ‘রাবতা’, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’, ‘গেরুয়া’, ‘হামারি আধুরি কাহানি’, ‘জালিমা’, ‘লাল ইশক’, ‘মুসকুরানে’, ‘ফির কাভি’, ‘শায়াদ’সহ বহু জনপ্রিয় গান করেছেন অরিজিৎ সিং।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত