মোংলায় গলায় ফাঁস লাগানো তরুণীর মরদেহ উদ্ধার, কথিত স্বামী গ্রেফতার

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:১১ |  আপডেট  : ১৮ এপ্রিল ২০২৪, ১৩:২৯

বাগেরহাটের মোংলায় ঘরের আড়ার সাথে গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার হওয়া বর্নালীর (১৮) লাশের ময়নাতদন্ত রবিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে সম্পন্ন হয়েছে। শনিবার বিকেলে ঝুলন্ত অবস্থায় ভাড়া বাসার একটি কক্ষ থেকে বর্নালীর লাশ উদ্ধার করেছে পুলিশ। মোংলা পোর্ট পৌর শহরের ছত্তার লেন এলাকার জনৈক মোস্থাফিজুর রহমানের বাড়ির একটি কক্ষে ভাড়ায় ছিলো বর্নালী ও তার কতিথ স্বামী মহসীন খান (২৬)। এ ঘটনায় বর্নালীর পরিবারের দাবি তাকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়েছে। এ অভিযোগে স্বামী মহসিনকে গ্রেফতার করেছে পুলিশ।

মোংলা থানা পুলিশ ও নিহতের পরিবার জানায়, মোংলা পোর্ট পৌর শহরের শ্রমিককল্যাণ সড়কের বাসিন্দা বাবুল হোসেনের ছোট মেয়ে বর্নালীকে (১৮) ৪ মাস আগে জোরপূর্বক কতিথ বিয়ে করে পার্শ্ববর্তী মাদরাসা রোডের বাসিন্দা এনামুল খাঁনের ছেলে মহসিন খান। তারা দুইজনেই শহরের ছত্তার লেন এলাকার মোস্থাফিজুর রহমানের বাড়িতে একটি কক্ষ ভাড়া নিয়ে গোঁপনে বসবাস করতো। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে বর্নালীকে বিয়ে করার কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি মহসিন খান।

অভিযোগ উঠেছে, পিতা-মাতার অমতে বিয়ের ৪ মাসের মাথায় শনিবার সকালে দুই জনের মধ্যে পারিবারিক সমস্যা নিয়ে বাক-বিতণ্ডা হলে স্বামী মহসিন স্ত্রী বর্নালীকে মেরে ঘরে আটকে রেখে বাহির থেকে দরজা বন্ধ করে চলে যায়। পরে কৌশলে মহসিন তার স্ত্রীর মোবাইল ফোন আনার জন্য শ্যালক জুবায়ের হোসেন মারুফ (১৪) কে ওই ঘরে পাঠায় মহসিন। পরে দরজা খুলে বর্নালীর লাশ ঘরের আড়ার সাথে ঝুলতে দেখে। নিহত বর্নালীর ছোট বোন ও মা গোলজান বিবির বলেন সস্প্রতি বর্নালী ও মহসিনের একসাথের একটি ছবি ফেসবুকে পোস্ট করে বর্নালী। ওই সময় থেকেই এ নিয়ে মহসিনের আগের স্ত্রীর সাথে মহসিনের ঝগড়া হয়। সেই রাগে মহসিন শনিবার বর্নালীকে বেধড়ক মারধর করে ঘরের দরজা আটকে রেখে অন্যত্র চলে যায় মহসিন।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ মনিরুল ইসলাম জানান, এ ঘটনার খবর পেয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার ‘মোংলা সার্কেল’ আসিফ ইকবাল ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মহসিনকে প্রথমে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেন। তবে পুলিশের জিজ্ঞাসাবাদে বর্নালীকে বিয়ে করার কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি মহসিন। বর্নালীর লাশের আঘাতের কোনো চিহ্ন না থাকায় ঘটনাস্থল থেকে প্রথম পর্যায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে পুলিশ মহসিনকে গ্রেফতার করেছে। আর বর্নালীর লাশের ময়নাতদন্তের জন্য রবিবার সকালে বাগেরহাট সদর হাসপাতালর মর্গে পাঠানো হয়।

এ ঘটনায় আইনগত সকল ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত