৪ দিন ধরে মোল্লাকান্দি উত্তপ্ত: আবারও দু’পক্ষের সংঘর্ষের আশঙ্কায় শঙ্কিত গ্রামবাসী

  কাজী দীপু, মুন্সীগঞ্জ

প্রকাশ: ১০ জুলাই ২০২১, ২১:১০ |  আপডেট  : ৮ সেপ্টেম্বর ২০২৪, ০০:৪৫

আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগ সমর্থিত দ্ইু পক্ষের হামলা পাল্টা হামলা ও দফায় দফায় সংঘর্ষের ঘটনায় মুন্সীগঞ্জের মোল্লাকান্দি ইউনিয়নের মুন্সীকান্দি ও বেহেরকান্দি গ্রামসহ আশপাশ গ্রামে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। গত ৪ দিন ধরে দু’পক্ষের মুর্হুমুহু ককটেল বিস্ফোরণ, গুলিবর্ষন ও বাড়িঘর ভাংচুরের ঘটনায় দু’পক্ষই নিজ নিজ গ্রামে অবস্থান নিয়ে একে অপরকে ঘায়েল করতে মরিয়া হয়ে উঠেছে। মোল্লাকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রুহুল আমীন দেওয়ান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বপন দেওয়ান দু’পক্ষের নেতৃত্বে রয়েছে বলে জানা গেছে।

এদিকে গত বুধবার থেকে শুক্রবার রাত পর্যন্ত দফায় দফায় দু’পক্ষের মধ্যে হামলা পাল্টা হামলা, সংঘর্ষে গুলিবিদ্ধসহ উভয়পক্ষের প্রায় অর্ধশতাধিক কর্মী সমর্থক আহত হলেও গতকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত কোনো পক্ষই মুন্সীগঞ্জ সদর থানায় অভিযোগ দাখিল করেনি বলে জানিয়েছে সদর থানার ওসি আবু বক্কর সিদ্দিক। ঘটনার পর থেকে মোল্লাকান্দি ইউনিয়নের মুন্সীকান্দি ও বেহেরকান্দি গ্রামসহ একাধিক পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতয়েণ করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে বিস্ফোরিত ককটেলের কৌটা জব্দ করেছে।

স্থানীয় গ্রামবাসী জানায়, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আমীন দেওয়ান আসন্ন ইউপি নির্বাচনে মোল্লাকান্দি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী পদে নির্বাচনি তৎপরতা শুরু করে। এ নিয়ে বর্তমান ইউপি সদস্য ও ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক স্বপন দেওয়ানের সঙ্গে বিরোধ বাঁধে এবং ওয়ার্ডবাসী দু’ভাগে বিভক্ত হয়ে পড়ে। এর জের এলাকার আধিপত্য বজায় রাখাসহ প্রতিপক্ষকে এলাকা থেকে বিতাড়িত করতে গত বুধবার ইউপি সদস্য স্বপন দেওয়ানের কর্মী সমর্থকরা হামলা চালিয়ে প্রতিপক্ষ আ’লীগ নেতা ও ইউপি সদস্য প্রার্থী নুরুল আমীন দেওয়ানের বাড়ীসহ তার কর্মী সমর্থকদের ৮ থেকে ১০টি বাড়ীঘর ভাংচুর করে।

গ্রামবাসী আরও জানায়, এর জের ধরে শুক্রবার বিকেলে আ’লীগ নেতা ও ইউপি সদস্য প্রার্থী নুরুল আমীন দেওয়ানের কর্মী সমর্থকরা পাল্টা হামলা চালালে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এতে  রাত পর্যন্ত দফায় দফায় হামলা পাল্টা হামলা, মুর্হুমুহু ককটেল বিস্ফোরণ, গুলিবর্ষণের ঘটনায় প্রকম্পিত হয়ে ওঠে মোল্লাকান্দি।

হামলার শিকার দাবি করে আ’লীগ নেতা নুরুল আমিন দেওয়ান বলেন, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য প্রার্থী পদে নির্বাচন করার তৎপরতা শুরু করলে বর্তমানে  স্বপন দেওয়ানের নানাভাবে হয়রানিসহ তার কর্মী সমর্থকদের মারধর করে এবং প্রাননাশের হুমকি দিচ্ছে। এসব ঘটনার প্রতিবাদ করায় বুধবার বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর করে। গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে গ্রাম থেকে বিতাড়িত করতে কর্মী সমর্থকদের তাড়িয়ে দেয়।

বিএনপি নেতা উজির আলী জানান, নিষিদ্ধ পপি চাষ মামলার অন্যতম আসামী স্বপন দেওয়ান জামিনে জেল থেকে ছাড়া পেয়ে আধিপত্য বিস্তার করতে গ্রামবাসীকে নানা ভাবে হয়রানি করছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করে ইউপি সদস্য স্বপন দেওয়ান। তিনি বলেন, আ’লীগ নেতা নুরুল আমীন ও বিএনপি নেতা উজির আলীর লোকজন হামলা চালিয়ে তার বাড়িঘরে ভাংচুর করেছে। তাদের হামলায় তার কয়েকজন কর্মী গুলিবিদ্ধ হয়েছে।  

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক বলেন, হামলা মারামারির ঘটনায় শনিবার পর্যন্ত কোনো পক্ষই থানায় কেনো অভিযোগ দাখিল করেনি। অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেওয়া হবে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে মোল্লাকান্দি ইউনিয়নে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত