১৬৪ টেকনিক্যাল স্কুল স্থাপন প্রকল্পে দুর্নীতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৯ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ০১:১০

১০০টি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ স্থাপন প্রকল্প ও ৬৪টি সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সক্ষমতা বৃদ্ধি নামক প্রকল্পের দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের প্রধান কার্যালয় থেকে বুধবার (৩১ জানুয়ারি) শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করে।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) মো. আকতারুল ইসলাম বলেন, অভিযানে ১০০টি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ স্থাপন প্রকল্প, ৬৪টি সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সক্ষমতা বৃদ্ধি নামক প্রকল্প ও মাধ্যমিক বিদ্যালয়গুলোর উন্নয়ন শীর্ষক প্রকল্প, নয়টি সরকারি কলেজের উন্নয়ন প্রকল্পের অধীন ময়মনসিংহের আনন্দমোহন কলেজ ও জামালপুরের আশেক মাহমুদ কলেজের বহুতল ভবন নির্মাণ সংক্রান্ত তথ্য গ্রহণ করা হয়। এছাড়াও অবৈধভাবে ভবন বরাদ্দ, মেরামত ও সংস্কার সংশ্লিষ্ট অভিযোগের বিষয়ে রেকর্ডপত্র চাওয়া হয়। রেকর্ডপত্র যাচাই করে টিম কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে।

সরকার ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে কারিগরি শিক্ষায় ভর্তির হার ২০ শতাংশে উন্নীত করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। এ লক্ষ্য অর্জনে কারিগরি শিক্ষাকে গ্রাম পর্যায়ে সম্প্রসারিত করার জন্য কারিগরি ও মাদ্রাসা বিভাগ বিদ্যমান ৬৪টি টেকনিক্যাল স্কুল ও কলেজের সক্ষমতা বৃদ্ধি এবং ১০০টি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল স্থাপন প্রকল্প দুটি হাতে নেয়। সেগুলো এখনও বাস্তবায়নাধীন।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত