১১টি সিনারিও-বেজড সল্যুশন উন্মোচন করলো হুয়াওয়ে

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪১ |  আপডেট  : ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৪

হুয়াওয়ে কানেক্ট ২০২১ অনুষ্ঠানে গণসেবা, পরিবহন, আর্থিক ব্যবস্থাপনা, জ্বালানি ও উৎপাদন খাতে ক্রেতাদের জন্য ১১টি উদ্ভাবনী সিনারিও-বেজড সল্যুশন উন্মোচন করেছে হুয়াওয়ে।

ডিজিটাল রূপান্তরের বিভিন্ন পর্যায়ে ক্রেতাদের প্রয়োজনীয়তা পূরণ করা, চ্যালেঞ্জ মোকাবিলা করা, পরিবর্তনের সুযোগ গ্রহণ করা ও শিল্পখাতে নতুন মাত্রা যোগ করা – এ লক্ষ্যগুলো অর্জনে হুয়াওয়ে এর অংশীদারদের সাথে নিরলস কাজ করে যাচ্ছে।  সিনারিও-বেজড সল্যুশনের অংশ হিসেবে হুয়াওয়ে সরকারি খাতে সিটি ইন্টেলিজেন্ট টুইনসের তিনটি সমাধান নিয়ে এসেছে। এগুলো হলো: ইউনিফাইড আরবান গভর্নেন্স ইন ওয়ান নেটওয়ার্ক, অ্যাসিস্টেড অপারেশন সার্ভিস ও জিরো ট্রাস্ট সিকিউরিটি। এ সমাধানগুলো বিভিন্ন দেশের সরকারকে প্রশাসনিক প্রক্রিয়ায় পরিবর্তন আনতে এবং আরও স্বাচ্ছন্দ্যময়, উদ্ভাবনী, মানবিক ও সবুজ নতুন স্মার্ট সিটি গড়ে তুলতে সহায়তা করছে। 

জ্বালানি খাতে ইন্টেলিজেন্ট পাওয়ার প্ল্যান্ট সল্যুশন ও স্মার্ট গ্যাস স্টেশন সল্যুশন এ খাত সংশ্লিষ্টদের মানসম্মত উন্নয়নের ক্ষেত্রে সহায়তা করবে এবং সবুজ, নিম্ন-কার্বন নি:সরণ বিশিষ্ট, নিরাপদ ও কার্যকর শূন্য-কার্বন স্মার্ট এনার্জি সিস্টেম তৈরিতে সক্ষম করে তুলবে। 

আর্থিক খাতে মোবাইল পেমেন্ট ও ডিজিটাল কোর সমাধান আর্থিক প্রতিষ্ঠানগুলোকে উন্নত ইকোসিস্টেম-ভিত্তিক ডিজিটাল প্রতিষ্ঠানে রূপান্তরিত হতে সাহায্য করবে। এটি সম্পূর্ণ সংযুক্ত, ইনটেলিজেন্ট ও ইকোসিস্টেম-ভিত্তিক আর্থিক খাত তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। 

পরিবহন খাতে অত্যাধুনিক স্মার্ট এয়ারপোর্ট, স্মার্ট এটিসি ও কমপ্রিহেনসিভ ট্রান্সপোর্টেশন সমাধান ডিজিটাল রূপান্তরে মানুষের স্বাচ্ছন্দ্যময় ভ্রমণ ও লজিস্টিক সেবা নিশ্চিতে সহায়তা করবে। 

সবশেষে, উৎপাদন খাতে রয়েছে ইনটেলিজেন্ট অটোমেকার সমাধান; এটি উদ্ভাবনকে সহজতর করার পাশাপাশি দক্ষতা ও অভিজ্ঞতায় উন্নয়ন ঘটাবে। 

সরাসরি ও অনলাইন উভয় মাধ্যমে আয়োজিত হওয়া এ অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন হুয়াওয়ের পর্ষদ সদস্য ও এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট পেং ঝংইয়াং এবং হুয়াওয়ের পর্ষদ সদস্য ও সিআইও তাও জিংওয়েন। 

পেং ঝংইয়াং বলেন, “ক্রেতাদের ডিজিটাল রূপান্তরের যাত্রা সফল করে তুলতে হুয়াওয়ে সিনারিও, মডেল ও পার্টনার এ বিষয়গুলোকে গুরুত্বের সাথে বিবেচনায় নিয়ে ডিজিটাল মাধ্যমের সম্ভাবনা উন্মোচনে ধারাবাহিকভাবে কাজ করে যাবে। আমরা বাস্তব জীবনের নানা ক্ষেত্রে আইসিটিকে সমন্বিত করার মাধ্যমে এবং কনসাল্টিং, ইন্টিগ্রেশন ও অপারেশনাল সাপোর্টের নতুন মডেল উন্নয়নে কাজ করি। আমাদের উদ্দেশ্য ক্রেতাদের চাহিদা ও লক্ষ্য অনুধাবন করে তা বাস্তবায়নে সহায়তা করা।”

অত্যাধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের সক্ষমতা ও বহু বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে হুয়াওয়ে বিশ্বজুড়ে ডিজিটাল বিবর্তনের বিভিন্ন পর্যায়ে এর অংশীদার ও ক্রেতাদের ডিজিটাল রূপান্তরের সহায়তায় করছে। বরাবরের মতোই হুয়াওয়ে ক্রেতাদের প্রবৃদ্ধির উন্নয়নে ও তাদের শক্তিশালী করে তুলতে নিরলস সহায়তা করে যাবে। 

২৩ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর অনলাইনে হুয়াওয়ে কানেক্ট আয়োজন করছে হুয়াওয়ে। ‘ডাইভ ইনটু ডিজিটাল’ প্রতিপাদ্যে এ বছর এ আয়োজন অনুষ্ঠিত হচ্ছে। হুয়াওয়ে কানেক্ট আয়োজনে ক্লাউড, এআই ও ফাইভজি সকল শিল্পখাতে ব্যবহারে এবং কীভাবে এ প্রযুক্তিগুলো প্রতিষ্ঠান সমূহের কার্যক্রমকে আরও কার্যকরী করে তোলার মাধ্যমে অর্থনৈতিক পুনরুদ্ধারে ভূমিকা রাখতে পারে তা নিয়ে আলোচনা করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত