১০ ওভারের কার্টেল ম্যাচ, টস জিতে প্রথমে ফিল্ডিংয়ে নিলেন লিটন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১ এপ্রিল ২০২১, ১৪:২১ |  আপডেট  : ৯ মে ২০২৪, ১৫:১০

বৃষ্টি বাগড়ায় সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি মাঠে গড়াবে কি না তা নিয়ে সংশয় দেখা গিয়েছিল। অবশেষে কান্না থামালো অকল্যান্ডের আকাশ। কিন্তু ইতোমধ্যে ম্যাচ শুরুর নির্ধারিত সময় পেরিয়ে আরও প্রায় আড়াই ঘণ্টা অতিক্রম করেছে। 

তাই কুড়ি ওভারের ম্যাচ পরিণত হয়েছে ১০ ওভারে। অর্থাৎ প্রতি ইনিংসে খেলা হবে ১০ ওভার। পাওয়ারপ্লে থাকবে ৩ ওভার। বাংলাদেশ সময় দুপুর ২টা ১০ মিনিটে শুরু হবে খেলা।

এই ম্যাচে বাংলাদেশ নেমেছে নতুন অধিনায়কের অধীনে। চোটের কারণে বাংলাদেশ দলে নেই নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। চোট-জর্জর দল বাধ্য হয়েই একাদশে এনে অনেক পরিবর্তন। নিয়মরক্ষার ম্যাচে টাইগারদের নেতৃত্ব দিচ্ছেন তারকা ওপেনার লিটন কুমার দাস।

ইতোমধ্যে টস হয়েছে। ৭ম টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে লিটনের অভিষেকের ম্যাচে টস জিতেছেন তিনিই। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

আগের ম্যাচের একাদশ থেকে বাংলাদেশ দলে পরিবর্তন আনা হয়েছে তিনটি। চোটের কারণে নেই নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। 

শেষ ম্যাচে জায়গা পাননি মোহাম্মদ মিঠুন ও মোহাম্মদ সাইফউদ্দিন।  তাদের জায়গায় আজ একাদশে সুযোগ পেয়েছেন নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন ও রুবেল হোসেন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, রুবেল হোসেন, শরিফুল ইসলাম।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত