হুমায়ূন আহমেদকে হারানোর কষ্টে অভিনয় ছেড়েছিলেন সালেহ আহমেদ

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২২, ১২:২৮ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ২০:২৬

নন্দিত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের হাত ধরে নাটক ও সিনেমায় পরিচিতি পান প্রয়াত অভিনেতা সালেহ আহমেদ। তাদের দু’জনের বোঝাপড়া ছিল খুবই চমৎকার।তাইতো প্রিয় নির্মাতাকে হারানো পর অভিনয়কে বিদায় জানিয়েছিলেন প্রয়াত এই অভিনেতা।

সালেহ আহমেদ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাটমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৯১ সালে চাকরি থেকে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটকে ও চলচ্চিত্রে নিয়মিত অভিনয় শুরু করেন তিনি। ধারাবাহিক ‘অয়োময়’ নাটক এবং ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার যাত্রা শুরু হয়। হুমায়ূন আহমেদের প্রায় সব নাটকেই তার উপস্থিত দেখা যেত। পেয়েছেন স্বাধীনতা পদকও।

তিনি ২০১৯ সালের ২৪ এপ্রিল পৃথিবী থেকে বিদায় নেন। রোববার (২৪ এপ্রিল) তাকে হারানোর তিন বছর পূর্ণ হয়েছে। মৃত্যুর প্রায় আট বছর আগেই নীরবে অভিনয় থেকে বিদায় নেন সালেহ আহমেদ।  

বিষয়টি নিয়ে সালেহ আহমেদের পরিবারের পক্ষ থেকে একবার গণমাধ্যমকে জানানো হয়েছিল, ২০১১ সালে ব্রেন স্ট্রোক করার পর অনেকটা নীরব হয়ে যান সালেহ আহমেদ। তবে তিনি সবচেয়ে বড় ধাক্কা খান ২০১২ সালে হুমায়ূন আহমেদের মৃত্যুতে। প্রিয় নির্মাতাকে হারিয়ে তিনি মনে মনে সিদ্ধান্ত নেন, আর অভিনয়ে ফিরবেন না। এরপর কখনো তাকে ক্যামেরার সামনে দাঁড়াতে দেখা যায়নি।  

নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে অসংখ্য দর্শকের হৃদয় জয় করেছেন সালেহ আহমেদ। এখনো তিনি দর্শকদের কাছে বেশ জনপ্রিয়। বগুড়ার সারিয়াকান্দিতে গুণী এ অভিনেতা জন্ম নিয়েছিলেন। রাজধানীর ফায়েদাবাদ গণকবরস্থানে শুয়ে আছেন তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত