হুন্ডিতে অর্থ পাচারকারী সিন্ডিকেটের ৬ বাংলাদেশীকে গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২২, ১১:০৯ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ২২:৩১

হুন্ডির মাধ্যমে মালয়েশিয়া প্রবাসীদের রেমিট্যান্স দেশে পাচার করে এ রকম একটি বাংলাদেশি সিন্ডিকেট চক্রের ৬ সদস্যকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগের পুলিশ। কুয়ালালামপুরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

সোমবার (২২ আগস্ট) রাত সাড়ে ৮টায় এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছেন মালয়েশিয়া অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খাইরুল জাইমি দাউদ।

এর আগে, ১৯ ও ২০ আগস্ট মালয়েশিয়ান অভিবাসন বিভাগের ধারাবাহিক বিশেষ অভিযানে তাদের আটক করা হয়। তবে আটকের পর তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় প্রকাশ করেনি ইমিগ্রেশন পুলিশ।

পুলিশি বিবৃতিতে জানানো হয়, কুয়ালালামপুরে বাংলাদেশিদের দ্বারা পরিচালিত মোবাইল ফোনের দোকান, ট্রাভেল এজেন্সির আড়ালে হুন্ডি ব্যবসা চলছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে তাদের আটক করা হয়। । এসব দোকান থেকে হুন্ডি সংশ্লিষ্ট মালামাল জব্দ করা হয়। জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে, বাংলাদেশের ১৫টি পাসপোর্ট, ৪৪ হাজারেও বেশি মালয়েশিয়ান রিংগিত এবং অবৈধ মালামাল।

মালয়েশিয়ায় যে সমস্ত বাংলাদেশি প্রবাসী রয়েছেন তাদের কাছ থেকে সংগৃহীত অর্থ সিন্ডিকেটটি প্রতি মাসে ১ দশমিক ২ মিলিয়ন রিংগিত হুন্ডির মাধ্যমে রেমিটেন্স প্রেরণ করে।

অভিবাসন বিভাগের পরিচালক জানিয়েছেন, আটক সবাইকে মালয়েশিয়ার অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এবং মানিলন্ডারিং ও পাসপোর্ট আইন ১৯৬৬-এর ধারায় অভিযোগ গঠন করে আদালতে সোপর্দ করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত