হিরো আলমের ওপর হামলার নিন্দা ১২ দূতাবাসের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০২৩, ১৩:৪৭ |  আপডেট  : ৯ মে ২০২৪, ২২:৫৭

ঢাকা-১৭ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে ঢাকায় ১১টি দেশ ও ইউরোপীয় ইউনিয়নের দূতাবাস।

আজ বুধবার তাদের যৌথ বিবৃতিতে বলা হয়, ‘গণতান্ত্রিক প্রক্রিয়ায় সহিংসতার কোনো স্থান নেই। আমরা পূর্ণ তদন্ত ও দোষীদের জবাবদিহির দাবি জানাই। আসন্ন নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয় সে জন্য আমরা সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাই।’

বিবৃতিদাতা দূতাবাস ও হাইকমিশনগুলো হলো কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইতালি, নরওয়ে, সুইডেন, নেদারল্যান্ডস, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন।

১২ দূতাবাস ও হাইকমিশনের এই বিবৃতি দূতাবাসের ওয়েবসাইটে দেওয়া হয়েছে।
ঢাকা-১৭ আসনের ভোট গ্রহণ চলাকালে গত সোমবার বেলা সোয়া তিনটার দিকে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্র পরিদর্শনে যান হিরো আলম। সেখানে তাঁকে রাস্তায় ফেলে পেটানো হয়। হামলাকারীরা ছিলেন নৌকার ব্যাজধারী।

হামলার ঘটনার পর হিরো আলমের ব্যক্তিগত সহকারী মো. সুজন রহমান ওরফে শুভ বাদী হয়ে গতকাল মঙ্গলবার মামলা করেন। মামলায় পুলিশ সাতজনকে গ্রেপ্তার করেছে।
হিরো আলমের ওপর হামলার ঘটনাকে মঙ্গলবার ‘নির্বাচন প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস’ হিসেবে বর্ণনা করেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। এ ঘটনায় একই দিন উদ্বেগ জানিয়ে টুইট করেন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস।
এর আগে সোমবার মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে হিরো আলমের ওপর হামলার প্রসঙ্গ নিয়ে প্রশ্ন করা হলে দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার বলেন, গণতান্ত্রিক নির্বাচনে এ ধরনের রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই।
মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ঘটনাটির নিন্দা জানিয়ে মঙ্গলবার টুইট করেছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত