সিরাজদিখান চেয়ারম্যান প্রার্থীর প্রচারণায় হামলা, পোস্টারে অগ্নিসংযোগ 

  সিরাজদিখান প্রতিনিধি  

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২১, ১৩:৪৩ |  আপডেট  : ১২ মে ২০২৪, ১৪:০০

মুন্সীগঞ্জের সিরাজদীখানে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় হামলা, কর্মীদের মারধর ও পোস্টারে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে। বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলার বাসাইল ইউনিয়নের পলাশপুর গ্রামে এ ঘটনা ঘটেছে। এ সময় নৌকা প্রতীকের প্রার্থীর লোকজনের হামলায় ৩ নারী আহত হয়েছে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।  

জানা যায়, উপজেলা বাসাইল ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী সামছুজ্জামান পনির (আনারস প্রতীক) -এর পক্ষে ১৯ জন নারী পলাশপুর গ্রামে ভোট চাইতে গেলে নৌকা প্রতীকের প্রার্থী সাইফুল ইসলাম যুবরাজের সমর্থকরা তাদের মারধর করে এবং পোস্টার কেড়ে নিয়ে আগুন দিয়ে পোস্টার পুড়িয়ে দেয়। এ সময় জুলেখা বেগম (৫৫), আছিয়া বেগম (৫২) আমেনা বেগম (৫০) নামে তিন নারী আহত হয়। প্রত্যক্ষদর্শী রেনু বেগম (৬৫), মুক্তা আক্তার (৩৫) ও রওশন আরা (৫০) আরা জানান, আমরা আনারস প্রতীকের সমর্থক ১৯ জন মহিলা ২টি অটোরিক্সায় করে পলাশপুর গ্রামে যাই। স্কুল সংলগ্ন একটি বাড়ি থেকে ভোট চেয়ে  বের হয়ে রাস্তায় আসতেই ৪/৫ জন পুরুষ আমাদের গতিরোধ করে আমাদের পোস্টার কেড়ে নিয়ে আগুন লাগিয়ে দেয়। কর্মী নাছিমা (৩৮) মোবাইলে এ দৃশ্য ধারণ করার সময় তার মোবাইল ফোন ও সাথে থাকা ৩ হাজার টাকাসহ পার্স ব্যাগ নিয়ে যায়। এ সময় উল্লেখিত আহত ৩ জন এগিয়ে এসে বাধা দিলে তাদের লাটি দিয়ে আঘাত করে আহত করে নৌকা প্রতীকের সমর্থকেরা।  

এ ঘটনায় রিটার্নিং অফিসার ও সিরাজদিখান থানায়  লিখিত অভিযোগ দায়ের করেছেন স্বতন্ত্র প্রার্থী সামছুজ্জামান পনির। তিনি জানান, ‘ইউনিয়নের যে কোনো গ্রামে আমার সমর্থকরা ভোটারদের কাছে ভোট চাইতে গেলে সাইফুল ইসলামের লোকজন, ছেলেমেয়ে, মেয়ের জামাতা, স্বজন এমনকি সে নিজেও নানা হুমকি, বাজে মন্তব্য এবং লোকজনকে মারধর করে। থানায় একাধিকবার জানানো হয়েছে। এর আগেও জিডি করা হয়েছে।’

এ ব্যাপারে জানতে ১নৌকা প্রতীক চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলামের সাথে একাধিক বার মোবাইল ফোনে যোগাযোগ করলে, তিনি ফোন রিসিভ করেননি।’ রিটার্নিং অফিসার মো. খোকন মিয়া জানান, ‘অভিযোগ পেয়েছি। তদন্ত করে বিস্তারিত বলতে পারবো। আমি এখন কেন্দ্র পরিদর্শনে আছি।’ সিরাজদিখান থানার ওসি মোহাম্মদ বোরহান উদ্দিন জানান, ‘অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত