সিরাজদিখানে ব্র্যাক মাইগ্রেশন ফোরাম কমিটির সভা অনুষ্ঠিত

  সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

প্রকাশ: ২৬ জুন ২০২১, ২০:৫৯ |  আপডেট  : ৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৯

মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার ব্র্যাক প্রত্যাশা প্রকল্পের মাইগ্রেশন ফোরাম কমিটি সভা অনুষ্ঠিত হয়েছে। এ প্রকল্পটি ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, আইওএম এর বাস্তবায়নে, ব্র্যাকের অংশীদারিত্বে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিচালনায় বাস্তবায়িত হচ্ছে। 

আজ শনিবার বিকাল ৩টায় সিরাজদিখান দানিয়াপাড়া দেশ দিলশান রেস্টুরেন্ট সম্মেলন কক্ষে সিরাজদিখান মাইগ্রেশন ফোরাম কমিটির সভাপতি আব্দুস সালাম মনুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুব্রত দাস রনকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ব্র্যাক ম্যানেজার মোঃ কামাল হোসে। বিশেষ অতিথি ছিলেন  ব্র্যাক ডিষ্ট্রিক কো-অর্ডিনেটর প্রত্যাশা প্রকল্পের কাউন্সেলর আনন্দ মোহন বর্মন সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে ছিলেন, ব্র্যাক মাইগ্রেশন  প্রোগ্রামের ফিল্ড অর্গানাইজার শারমিন আক্তার শীলা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ব্র্যাক প্রত্যাশা প্রকল্পের মাইগ্রেশন ফোরাম ও বিজনেস এডভাইজরি কমিটির সদস্য আক্তারুজ্জামান দুলু, হাজী মোতাহার হোসেন,শেফালী বেগম,ভালোবাসা রাজবংশী, সাংবাদিক গোপাল দাস হৃদয়, মোঃ রমজান,মেহের আলী মেম্বার,মায়া রানী, জিন্নাতুননেছা প্রমুখ। 

বক্তারা বলেন, বিদেশে যাবার আগে প্রয়োজনীয় প্রশিক্ষন নিয়ে নিয়ম মেনে ও আইনকানুন সম্পর্কে জেনে, বৈধ উপায়ে পাসপোর্ট করে এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস হতে নিরাপদ অভিভাসন সংক্রান্ত তথ্য জেনে বিদেশে যেতে হবে। এবং সকল সদস্যরা গ্রামের সাধারণ নিরাপদ অভিবাসন বিষয়ে তথ্য পেতে সহায়তা করা। আগামীতে আমাদের সংগঠনকে এগিয়ে নিতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত