সিরাজদিখানে  বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি

  সিরাজদিখান (মুন্সগিঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১৫:২৪ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৯

মুন্সিগঞ্জ সিরাজদিখান মালপদিয়ায়  তিনটি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। সোমবার দিবাগত রাতে মালপদিয়া বকুলতলা মাসুদ করিম সাহেবে বাড়ি পাশে এ চুরির ঘটনা ঘটে। মধ্যপাড়া মালপদিয়া গ্রামের মাসুদ করিম বলেন, মালপদিয়া বকুলতলা এলাকায় সোমবার রাতে ট্রান্সফরমার চুরি করে মূল্যবান মালামাল নিয়ে গেছে দূবৃত্তরা। তবে তাদের কাউকে এ পর্যন্ত ধরা যায়নি।  

এলাকার মৃত আনছুর আলীর ছেলে মোঃ মফিজ, আব্দুল করিম, মোঃ যাবেদ বলেন,বর্তমান সিরাজদিখান অফিসের ডিজিএম খন্দকার মাহমুদুল হাসান সিরাজদিখান উপজেলায় ডিজিএস হিসেবে যোগদানের পর থেকে লোড সেডিং, বৈদ্যুতিক  ট্রান্সফরমার  চুরি, ভৌতিক বিদ্যুৎ বিল বেড়ে গেছে। বৈদ্যুতিক ট্রান্সফরমার  চুরি রোধে তিন এলাকায় কোন ধননের গনসচেতনতা সভা সমাবেশ করেননি। ট্রান্সফরমার  চুরি রোধে জনগনকে বুঝালে এই ধরনের ট্রান্সফরমার  চুরি অহরহ ঘটত না। 

মাসুদ করিম সাহেবের বাড়ির নিরাপত্তার ও কেয়ারটেকার দায়িত্বে থাকা মোঃ হাবিবুর রহমান বলেছেন,পল্লী বিদ্যুৎ অফিস তালতলা অভিযোগ কেন্দ্রের ইনচার্জ মিয়া মোঃ ওয়ারেস এসে দেখেন মালপদিয়া বকুলতরা বৈদ্যুতিক তিনটি ট্রান্সফরমার থাকা  খুটিতে কোন লক করে রাখেননি বিদ্যুৎ কতৃপক্ষ। বাড়ির কেয়ারটেকা হিসেবে আমরা এইসব বৈদ্যুতিক ট্রান্সফরমার বাড়ির আশপাস তদারকি করে থাকি। এরপর কি করে এ ঘটনা হলো বুঝা যাচ্ছে না। বৈদ্যুতিক ট্রান্সফরমার তালা বা ঝালাই না করে রাখায় বিদ্যুৎ অফিসের অবহেলার কারণেই এমনটা হতে পারে।  

এ বৈদ্যুতিক তিনটি ট্রান্সফরমার চুরি হওয়ার বিষয়ে সিরাজদিখান পল্লী বিদ্যুৎ অফিসের ডিজি এম খন্দকার মাহমুদুর রহমান বলেন,ভাল কাজ হয়েছে। তিনি রাগান্বিত হয়ে উচ্চবাচ্চ কথা বলেন। এদিকে মধ্যপাড়া ইউনিয়ন জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা ট্রান্সফরমার  চুরি ঘটনাস্থল পরিদর্শন করেছেন । 

সিরাজদিখান থানার ইনচার্জ (ওসি) মোঃ বোরহান উদ্দিন বলেন অভিযোগ পেলে বিষটি আমলে নিয়ে দুবৃত্তদের গ্রেপ্তারের চেষ্ঠা চালানো হবে ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত