সিরাজদিখানে অসহায় পরিবারের সম্পত্তি হাতিয়ে নেওয়ার অভিযোগ

  সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ৭ ডিসেম্বর ২০২১, ১৯:১০ |  আপডেট  : ৯ এপ্রিল ২০২৪, ২১:২২

মুন্সিগঞ্জ সিরাজদিখানে এক অসহায় পরিবারের কোটি টাকা মূল্যের জমি একটি চক্র ভুয়া জাল দলিলের মাধ্যমে দখল করে নেওয়ার পাঁয়তারা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে। সিরাজদিখান শেখরনগর দক্ষিহাটী এলাকার অসহায় পরিবারের পরেশ সরকার,নরেশ সরকার,কৃষ্ণ সরকার,ননী মন্ডল,বিনয় মন্ডল,কমল মন্ডল,নির্মল মন্ডল,শ্যামল সরকার,অমল সরকারসহ তাদের জমি রক্ষার্থে সিরাজদিখান সহকারী কমিশনার (ভূমি) আদালতে জাল দলিল বাতিল,নামজারী ও জমাখারিজ চেয়ে একটি মামলা করেন। মামলার পর ওই দালাল চক্রটি মামলা তুলে নিতে অসহায় পরিবারের সদস্যদের জড়িয়ে ২টি মিথ্যা মামলা দায়ের করার কথা বলছেন। 

এ মিথ্যা মামলা থেকে রেহাই পেতে ওই অসহায় পরিবারের পক্ষ থেকে কৃষ্ণ সরকার সিরাজদিখান থানায়  একটি অভিযোগ করেন। এ ছাড়া অসহায় পরিবারের পরেশ সরকার,নরেশ সরকার,কৃষ্ণ সরকার,ননী মন্ডল,বিনয় মন্ডল,কমল মন্ডল,নির্মল মন্ডল,শ্যামল সরকার,অমল সরকারসহ এলাকার মানুষ আজ মঙ্গলবার বিকালে দালাল চক্রের বিরুদ্ধে পৃথকভাবে সিরাজদিখান উপজেলা প্রেসক্লাবে লিখিত অভিযোগ করেছেন। 

অভিযোগ থেকে জানা যায়, শেখরনগর মৌজার আর,এস ৭৩৮ নং খতিয়ানে,এস,এ ৯৫৭,৫৯৭ এবং আর এস ১৩০৫,১৩০৬ নং দাগে০.১৩০০ একর দাবি কৃত রেকর্ডিয় মালিক মৃত লাল মোহন সরকারের স্ত্রী সুরবালা সরকার। সুরবালা সরকার মৃত্যুবরন করিলে উল্লেক্ষিত পরেশ সরকার,নরেশ সরকার, কৃষ্ণ সরকার গং মালিক হয়ে ভোগ দখল করে আসছিলেন। সম্প্রতি রাবন শীল,রঘুনাথ শীল,দিলিপ শীল, নামে তিন ভাই এলাকার দলিল লেখকের মাধ্যমে ওই সম্পত্তি জাল দলিল করে। এ তথ্য জানার পর অসহায় পরিবারের লোকজন জাল দলিল বাতিল চেয়ে সিরাজদিখান সহকারী কমিশনার (ভূমি) বরাবর একটি দেওয়ানি মামলা করেন ও নামজারী ও জমাখারিজের আবেদন করেন। পরেশ সরকার ও কৃষ্ণ সরকারের অভিযোগ, জাল দলিল করা কতিপয় দালাল চক্র মালিকানাধিন ০.১৩০০একর শতাংশ সম্পত্তি দখল করে নেওয়ার পাঁয়তারা চালায়। 

অভিযুক্ত রঘুনাথ শীল বলেন জানান, কারও জমি দখল করা হয়নি। ন্যায্যমূল্যে সঠিক জমিদাতার কাছ থেকে জমি ক্রয় করা হয়েছে এখন দেখি আমাদের কাগজপত্রে কিছু ভুল আছে। কারও কাছে সঠিক কাগজপত্র থাকলে তাদের জমির মূল্য দেওয়া হবে। 

সিরাজদিখান থানার ওসি মোহাম্মদ বোরহান উদ্দিন জানান, আমি এখনো কোন অভিযোগ পাইনি । অভিযোগ পেলে  বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত