সাবেক পররাষ্ট্র সচিব লেখক মহিউদ্দিন আহমেদ আর নেই

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২০ জুন ২০২২, ২১:৪৫ |  আপডেট  : ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৯

প্রবাসে মুক্তিযুদ্ধের সংগঠক,  সাবেক পররাষ্ট্র সচিব, কলাম লেখক  মহিউদ্দিন আহমদ আজ সন্ধ্যায় ঢাকায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী বিলকিস মহিউদ্দিন এবং দুই কন্যা রেখে যান। 

মৃত্যুকালে মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদের বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও লিভার জটিলতায় ভুগছিলেন। ২২ দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন থাকার পর চারদিন আগে উত্তরার বাসায় ফেরেন। মহিউদ্দিন আহমেদের মরদেহ  মঙ্গলবার তার গ্রামের বাড়ি ফেনীতে নেওয়া হবে। সেখানে তাকে দাফন করার সিদ্ধান্ত নিয়েছে পরিবার। 

 লিভার সিরোসিসে ভুগেছেন গত ১৫ বছর। অবস্থা গুরুতর হওয়ায় গত মাসে তাকে পিজি হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘ প্রায় এক মাস হাসপাতালে অবস্থান ও অপারেশন শেষে গত সপ্তাহে বাসায় নিয়ে যাওয়া হয়। তবে অবস্থার তেমন উন্নতি হয়নি।

পেশাদার কূটনৈতিক মহিউদ্দিন আহমদ ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় লন্ডনে পাকিস্তান হাইকমিশনে দ্বিতীয় সচিব থাকা অবস্থায় বাংলাদেশে গণহত্যার প্রতিবাদে পদত্যাগ করে মুজিবনগর সরকারে যোগ দেন। বঙ্গবন্ধু পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে লন্ডন পৌঁছলে হিথ্রো এয়ারপোর্টে তিনি স্বাগত জানান। তার,মৃত্যতে বাংলাদেশ,ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মন্জুরুল আহসান বুলবুল গভীর,শোক প্রকাশ করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত