সাংবাদিকদের জন্য তৈরি হচ্ছে নতুন নীতিমালা, ন্যূনতম যোগ্যতা স্নাতক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৮ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১৬:৪৯

সাংবাদিকদের জন্য নতুন নীতিমালা তৈরি হচ্ছে। তাতে সাংবাদিকদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে স্নাতক পাস। তবে কারোর সাংবাদিকতায় ৫ বছরের বেশি অভিজ্ঞতা থাকলে তার শিক্ষাগত যোগ্যতা শিথিল করা হবে। সাইবার নিরাপত্তা বিধান নিয়ে প্রধানমন্ত্রী কাজ করছেন। মিডিয়াবান্ধব সরকার সাংবাদিকদের জন্য ভাল কিছুই করবে এমনটা আশা করা যায়।

রোববার (১০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে পাবনা প্রেস ক্লাবের মিলনায়তনে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

বিচারপতি আরও বলেন, সাংবাদিকদের এখন বেতন দেওয়া হয় না। তারা মাঠ পর্যায়ে সম্মান পাচ্ছেন না। এজন্য গণমাধ্যমের মালিকের এগিয়ে আসতে হবে। ওয়েজ বোর্ড মালিক পক্ষরা মানতে চান না। সাংবাদিকদের পক্ষ থেকেও মামলা দিয়ে নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নে বাধা সৃষ্টি করে রাখা হয়েছে। একজন সাংবাদিক ২২ ঘণ্টা কাজ করবে আর মালিকেরা বেতন দিবে না এটা হতে পারে না। এজন্য সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান। এতে বক্তব্য দেন প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত সচিব) শ্যামল চন্দ্র কর্মকার, পাবনা প্রেস ক্লাবের সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, সাবেক সিনিয়র সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খান, শহীদুর রহমান শহীদ, উৎপল মির্জা প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত