সরকারি নির্দেশনা অমান্য করে কিস্তি আদায়; আর আর এফ এনজিওকে জরিমানা

  ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুর

প্রকাশ: ৩১ জুলাই ২০২১, ০৯:১১ |  আপডেট  : ৯ এপ্রিল ২০২৪, ২১:৪০

চলমান লক ডাউনে কঠোর বিধিনিষেধের মধ্যেও সরকারি নির্দেশনা অমান্য করে ঋণের কিস্তি আদায় করার জন্য আর আর এফ এনজিও মেহেরপুর শাখাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপুরের দিকে মেহেরপুর শহরের ওয়াপদা এলাকায় কুষ্টিয়া সড়কে আর আর এফ নামক এনজিও জেলা শাখা অফিসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার কাজী  মোহাম্মদ অনিক ইসলাম। এ সময় আর আর এফ এনজিও জেলা শাখা অফিসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সিধান্ত মোতাবেক লকডাউন চলাকালীন সময়ে ঋণের কিস্তি আদায় না করার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং এনজিওগুলোকে জানিয়ে দেওয়া হয়। তা সত্ত্বেও আর আর এফ এনজিও মেহেরপুর জেলা শাখা সরকারি এই নিষেধাজ্ঞা অমান্য করে লকডাউন চলাকালে এ পর্যন্ত ১০ লক্ষ ৮৭ হাজার টাকা আদায় করে।

এদিকে গোপন সূত্রে খবর পেয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ অনিক ইসলামের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতা নিয়ে মেহেরপুর আর আর এফ এনজিও জোন অফিসে অভিযান চালানো হয়। ঋণের কিস্তি আদায়ের বিষয়টি সত্য প্রমাণিত হওয়ায় রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল আইন ২০১৮ এর ২৫ (২) ধারায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় বাংলাদেশ সেনাবাহিনী যশোর সেনানিবাস ২৭ ফিল্ড আর্টিলারি রেজিমেন্টের লেঃ শাদমান ইকবাল সহ সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত