সব পোশাক কারখানা স্বাভাবিক, কোথাও শ্রম অসন্তোষ নেই: বিজিএমইএ

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২৩, ১৬:৫১ |  আপডেট  : ২০ মে ২০২৪, ০৮:১৬

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা সব পোশাক কারখানা খুলে দেওয়া হয়েছে। সব এলাকায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। কোথাও শ্রম অসেন্তোষ নেই। বুধবার (১৫ নভেম্বর) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছেন তৈরি পোশাক মালিক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।

তিনি বলেন, বাংলাদেশের পোশাক শিল্প অধ্যুষিত সব এলাকায় বর্তমানে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। কারখানাগুলোতে পুরোদমে উৎপাদন কার্যক্রম চলছে। আজ কোনও কারখানায় শ্রম অসেন্তোষের সংবাদ আমরা এখনও শুনতে পাইনি। শ্রমিকদের কর্মচাঞ্চল্যে শিল্প এলাকাগুলো ভরপুর।

ফারুক হাসান উল্লেখ করেন, আশুলিয়া এলাকার বন্ধ পোশাক কারখানাগুলোর শ্রমিক ভাইবোনরা কাজে ফিরতে আগ্রহ প্রকাশ করায় এবং শ্রমিক ভাইবোনদের সুষ্ঠূভাবে কাজ করার বিষয়ে মালিকদেরকে আশ্বস্ত করার প্রেক্ষিতে আজ বুধবার আশুলিয়ার সকল বন্ধ পোশাক কারখানা খুলে দেয়া হয়েছে। কারখানাগুলোতে স্বাভাবিকভাবে উৎপাদন কার্যক্রম চলছে।

মিরপুরের বন্ধ হওয়া কারখানাগুলো খুলে দেয়ার বিষয়ে গতকাল মঙ্গলবার ও আজ বুধবার (১৫ নভেম্বর) আলোচনা হয়েছে। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) মিরপুরসহ অন্যান্য সব স্থানের বন্ধ হওয়া পোশাক কারখাগুলো খুলে দেওয়া হবে।

 

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত